বাংলা সিরিয়াল

‘দুটো সিরিয়াল কালিকেন্দ্রিক!কিন্তু একটি ইমোশন আর ভালোবাসায় ভরা অপরটি আজগুবি আর ভন্ডামি দিয়ে ভরা!’-রামপ্রসাদের মা কালীর প্রশংসায় পঞ্চমুখ দর্শক গৌরী এলোর ভন্ডামীর প্রতিবাদ করছেন!

অনেক সময় দেখা যায় মানুষকে বিনোদন দিতে ও মনোরঞ্জন করতে নানান রকম কাহিনীর ধারাবাহিক আসে তাদের মধ্যে কিছু কিছু ধারাবাহিক হয় আধ্যাত্মিক পটভূমিকার ওপর ভিত্তি করে আবার কিছু কিছু ধারাবাহিক হয় নিছকই কল্পকাহিনী, দেব দেবীদের অবতারের নানান রকম গল্প লক্ষ্য করে। এখন যখন দুই রকম ধারাবাহিক তৈরি হয় তখন দেখা যায় দর্শকদের মধ্যে একটা বিভাজন লক্ষ্য করা যায়। আধ্যাত্মিক পটভূমির উপর ভিত্তি করে লেখা গল্পগুলিকে দর্শক যতটা পছন্দ করেন কল্প কাহিনীর ওপর ভিত্তি করে লেখা গল্পগুলিকে দর্শক খুব একটা পছন্দ করেন না।

যেমন উদাহরণস্বরূপ বলা যায়, মহাপীঠ তারাপীঠ ধারাবাহিকটি বা রানী রাসমণি ধারাবাহিকটি বেশ জনপ্রিয়তা লাভ করেছিলো। বা বর্তমানে শাক্ত সাধক রামপ্রসাদের জীবনী অবলম্বনে রচিত ধারাবাহিক রামপ্রসাদও দর্শক বেশ পছন্দ করছেন, স্টার জলসার এই ধারাবাহিকটি জি বাংলার দর্শকরাও পছন্দ করেন এবং রীতিমতো প্রশংসা করেন, কিন্তু অন্যদিকে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক গৌরী এলো বেশ মাত্রায় ট্রোল হয়।

গৌরী এলো ধারাবাহিকটিকে জি বাংলা বাদে অন্যান্য ধারাবাহিকের চ্যানেলের দর্শকরা যেমন সমালোচনা করেন ,তেমনি অধিকাংশ সময় দেখা যায় যে জি বাংলার দর্শকরাও এই ধারাবাহিক টি সমালোচনা করছেন কারন এই ধারাবাহিকের প্রেক্ষাপট, কাহিনী। একটা সময় স্টার জলসায় দেবী দুর্গার ছায়া চরিত্র নিয়ে লেখা দুর্গা ধারাবাহিকটি বেশ জনপ্রিয় হয়েছিলো, কিন্তু পরবর্তীতে এই ধারাবাহিকের সিজন টু দুর্গা দুর্গেশ্বরী যেমন খুব একটা জনপ্রিয়তা অর্জন করতে পারে নি তেমনি খুব বেশি ট্রোল ও হয়নি। কিন্তু জি বাংলার গৌরী এলো ধারাবাহিকটি জনপ্রিয়তার শিখরে থাকলেও ধারাবাহিকটি ভীষণ রকম ট্রোল হয়।

কারণ এই ধারাবাহিকে দেখানো হয় যে ঈশান এবং গৌরী স্বয়ং মহাদেব এবং মা কালী। গৌরী কখনো দেবী গন্ধেশ্বরী রূপে আবির্ভূত হন কখনো আবার হয়ে ওঠেন অসুরদমনকারী দেবী কালী। এখন দর্শকদের বক্তব্য এই যে, দেবী কালী অথবা মহাদেবের অবতার রূপে ঈশান গৌরীকে দেখানো হয় না বরং ঈশান গৌরীকে স্বয়ং মহাদেব ও কালী রূপে প্রেজেন্ট করা হয়। অন্যদিকে আবার ঈশান গৌরীর রোমান্স ও দেখানো হয়। যা দর্শক একেবারেই মেনে নিতে পারেন না, যাদেরকে সরাসরি ঠাকুর রূপে প্রেজেন্ট করা হচ্ছে, ধারাবাহিকের টিআরপি পাওয়ার জন্য তাদেরই ঘনিষ্ঠ অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় দর্শকদের চিরাচরিত ভাবনায় ধাক্কা দেয় তাই প্রচুর মানুষ এই ধারাবাহিকের সমালোচনা করেন।

অন্যদিকে শাক্ত সাধক রামপ্রসাদের জীবনে মা কালীর কৃপা লাভের গল্প দেখে দর্শক রীতিমতো আপ্লুত হয়ে যাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,
“দুটো সিরিয়ালি কালিকেন্দ্রীক কিন্তু একটা emotion আর ভালোবাসা দিয়ে ভরা আর একটা আজগুবি ভন্ডামি দিয়ে ভরা। [কেউ ব্যাক্তিগত ভাবে নিবেন না ]”

Related Articles