বাংলা সিরিয়াল

‘স্মৃতি হারিয়ে গেছে লালন তবুও ফুলঝুরির অভিমানে মুখ ফিরিয়ে থাকা আর বন্ধ হচ্ছে না’! – বিরক্ত “ধুলোকণা”র দর্শকেরা

বাংলা টেলিভিশনে ছোট পর্দার জগতে বর্তমানে স্টার জলসার বেশ কিছু ধারাবাহিক জনপ্রিয়তা লাভ করেছে। তার মধ্যে অন্যতম হলো ধূলকণা। ফুলঝুরির সুন্দর ব্যবহার, মিষ্টি হাসি এবং লালন ফুলঝুরির দুষ্টু মিষ্টি প্রেম জয় করে নিয়েছিল দর্শকদের হৃদয়। দর্শকেরাতো রীতিমত ঘরের কাজকর্ম সব ফেলে রেখে টিভির সামনে ভর সন্ধ্যে বেলা বসে পড়ে “ধুলোকনা” দেখার জন্য। কিন্তু বর্তমানে “ধুলোকণা” ধারাবাহিকে এমন কিছু কান্ড ঘটছে যা দেখে রীতিমতো বিরক্তই হচ্ছেন দর্শকেরা। কিছু দর্শক আবার ধারাবাহিকে দেখানো কিছু দৃশ্য নিয়ে রীতিমতো ঠাট্টাও করছেন।

শুক্রবার আমরা দেখেছি টেলিভিশনের পর্দায় লালন তিতিরের বিয়ে হচ্ছে। কিন্তু তিতির হঠাৎই বলে তার রঙে অ্যালার্জি আছে, তাই সিঁদুর পড়লে নাকি তার মুখ ফুলে যাবে এলার্জিতে। তাই এই ঘটনার সমাধান করতে সে বলে একটি লাল লিপস্টিক নিয়ে আসতে। সেই লিপস্টিক দিয়েই হয় সিঁদুর দান। এই দৃশ্য দেখে রীতিমত হাসিতে গড়িয়ে পড়েছেন দর্শকেরা কেউ কেউ তো আবার অজ্ঞান হয়ে গেছেন। কিন্তু যা চিত্রনাট্য থাকবে তাইতো অভিনয় করতে হবে। সে যাই হোক এবার আসি ফুলঝুরির কথায়।

লালনের তো স্মৃতি হারিয়ে গেছে , তার না হয় কিছু মনে নেই , কিন্তু ফুলঝুরির তো সবকিছুই মনে আছে। সে তো ইচ্ছে করলেই লালনের ভুল ভাঙিয়ে তার স্মৃতি ফিরে আসতে সাহায্য করতে পারে। কিন্তু সে তা না করে মুখ ফুলিয়ে বসে বসে ন্যাকামি করছে ,আর চোখের জল ফেলেই চলেছে। ফুলঝুরির এহেন আচরণ কিছুতেই মেনে নিতে পারছেন না দর্শকেরা। তাই সমাজমাধ্যমে বেশ কিছু দর্শক বিরক্ত হয়ে কিছু রাফ সাফ কথা শুনিয়ে দিয়েছে ফুলঝুরিকে।

একজন লিখেছেন, ” ফুলঝুরির ন্যাকামি আর নেওয়া যাচ্ছে না। সারাক্ষণ শুধু এটিটিউড দেখিয়ে যাচ্ছে। আমি চাই লালনের স্মৃতি আর কোনদিনও ফিরে না আসুক।” একজন দর্শক আবার লিখেছেন, ” ফুলঝুরি সবসময় লালনকে অবহেলাই করে গেছে। লালনের বিপদের সময় কখনো ফুলঝুরিকে পাশে পাওয়া যায়নি।” একজন তো আবার অত্যন্ত বিরক্ত হয়ে লিখেছেন, ” ফুলঝুরি এমন ভাব দেখাচ্ছে যেন ও মহারানী আর লালন ফেলনা।” যদিও কিছুদর্শক আবার ফুলঝুরিকেই সাপোর্ট করেছেন। কেউ কেউ আবার তার পক্ষ নিয়ে লিখেছে সে লালনকে ভালোবাসে বলেই এমন করছে ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।