বাংলা সিরিয়াল

মিঠাই এবং সিদ্ধার্থের কোল জুড়ে আসবে ‘গোপাল’! মিঠাইয়ের মতো ধারাবাহিকে এই ধরনের পুরনো মানসিকতা দেখানো হচ্ছে! “ছেলেই কেনো হতে হবে?” – প্রশ্ন করছেন দর্শক

বর্তমানে বাংলা ধারাবাহিক জগতের একটি অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হলো “মিঠাই”। প্রথম থেকেই ধারাবাহিকটি বঙ্গ সেরা হয়ে এসেছে বারবার। ৫৬ বার বঙ্গ সেরা হয়ে ধারাবাহিক জগতের রেকর্ড ব্রেকিং টিআরপি তৈরি করেছে এই ধারাবাহিক। তবে ধারাবাহিকের জনপ্রিয়তা দিন দিন কমেছে। এ কথা কেউ অস্বীকার করতে পারবে না। ধারাবাহিকের সোশ্যাল মিডিয়াতে একটা বিশাল বড় ফ্যান বেশ থাকলেও টিআরপি রেটিং কমেছে মানে রাত আটটার স্লটে ধারাবাহিক দেখার দর্শকের সংখ্যা কমেছে। টিআরপি কমতে কমতে একদম তলা নিতে ঠেকার কারণেই ধারাবাহিকের স্লটেরও পরিবর্তন ঘটে গিয়েছে ইতিমধ্যেই। এছাড়াও দর্শকেরাও স্বীকার করেছিলেন তাদের অভিযোগ কারণ ধারাবাহিকের গল্প একেবারে একঘেয়েমি তৈরি করছিল।

ধারাবাহিকের গল্প একঘেয়ে হয়ে যাওয়াতে স্লটের পরিবর্তন হয়েছে ঠিকই তবে এরপর এই ধারাবাহিকেও আনা হয়েছে বেশ কিছু পরিবর্তন। সেই এক মিঠাই, সিদ্ধার্থ, হাল্লা পার্টি আর বাইরের শত্রুদের দেখিয়ে দেখিয়ে বেশ বিরক্ত হচ্ছিলাম দর্শক। কিন্তু এবার ধারাবাহিককে আনা হচ্ছে নতুন সদস্য। ইতিমধ্যেই দেখানো হয়ে গিয়েছে যে মিঠাই মা হতে চলেছে। আর সেটা শুনে সিদ্ধার্থ থেকে গোটা মোদক পরিবার সকলেই আনন্দে আত্মহারা। আর সাথে সাথেই সিদ্ধার্থ শুরু করে দিয়েছে তার “প্রজেক্ট গোপাল”।

ধারাবাহিকে মিঠাইয়ের জীবনে নতুন সদস্য আসছে এই নিয়ে বেশ খুশি রয়েছে মোদক পরিবার। শুধু মোদক পরিবার কেন ধারাবাহিকের দর্শকেরাও বেশ খুশি হয়েছিলেন। তবে একটা কথা বড়সড়ো সমস্যার সৃষ্টি করল। গোটা ধারাবাহিকে বারবার বলা হচ্ছিল যে মিঠাইয়ের কোলে গোপাল আসবে। এমনিতেও আমরা সকলেই জানি গোপাল আসবে মানে। মিঠাইয়ের কোলে একটি ছেলে আসবে এমনটাই বলা হচ্ছে। এর সাথে সাথে মিঠাই এর মুখেও শোনা গেল গোপাল আসবে। আর এটা শুনেই শুরু হলো বিশাল সমালোচনা।

সোশ্যাল মিডিয়াতে এই বিষয়ে সমালোচনা করে অনেকেই বলেছেন এটা ২০২২ সাল, এখানে দাঁড়িয়ে নিজেদের পরিবারের বউয়ের প্রেগনেন্সির কথা শুনে সবাই চাইছে যে তার ছেলে হোক। এই বিষয়টি বেশ অবাক করেছে দর্শককে। এখানেই তারা বারবার প্রশ্ন করছে যে তাহলে কি মোদক পরিবার চায়না মেয়ে হোক? মেয়ে হলে কি হবে? ছেলেই হতে হবে এমন কেন? ২০২২ সালে দাঁড়িয়ে ও ধারাবাহিকে দেখানো হচ্ছে যে আমরা সমাজের দিক থেকে অনেক এগিয়ে গেছি কিন্তু এখনো ছেলের বউয়ের ঘরে একটা নাতি আসবে এটাই আশা করে বসে আছি। ধারাবাহিকের এসব কনসেপ্ট ভুল বার্তা দিচ্ছে সমাজের জন্য। সেজন্যই সমালোচনার মুখর হয়েছে নেট পাড়া।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।