বাংলা সিরিয়াল

‘তুঁতের সৎমা চরিত্রে ওনাকে আমার পছন্দ হয়নি, উনি সাহেবের চিঠিতে পজিটিভ চরিত্রে অভিনয় করেছেন সেটাই বারবার মনে পড়ে যাচ্ছে!’ সাহেবের চিঠির পর তুঁতেতে নেগেটিভ চরিত্রে মল্লিকাকে আর মানতে পারছেন না দর্শক!

সচরাচর দেখা যায় ধারাবাহিকে কোনো একজন অভিনেতা বা অভিনেত্রী যখন কোন একটি চরিত্র করতে করতে অভ্যস্ত হয়ে পড়েন, তখন তিনি তার বাইরে অন্য কোন ধারার চরিত্রে অভিনয় করতে চান না, কিন্তু ছক ভেঙ্গে যদি তারা অন্য ধরার চরিত্রে অভিনয় করেন তাহলে দর্শক সেটা সব সময় মেনে নিতে পারেন না। এমনটাই হয়েছে টেলিভিশন ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেত্রী মল্লিকা বন্দ্যোপাধ্যায়ের ক্ষেত্রে।

যমুনা ঢাকি,জীবন সাথী, সোহাগী সিঁদুর- ইত্যাদি একাধিক ধারাবাহিকে খলনায়িকার চরিত্রে অভিনয় করেছেন তিনি এবং সেই চরিত্রকে দর্শক খুব ভালোভাবে একসেপ্ট করেছিলেন। এরপর নেগেটিভ চরিত্র থেকে পেরিয়ে তিনি যখন প্রথম পজিটিভ চরিত্র করেন,তখন দর্শক সেটাকে খুব সুন্দর ভাবে একসেপ্ট করেন এবং তার চরিত্রের প্রশংসায় পঞ্চমুখ হয়ে যান, কিন্তু এরপর যখন তিনি তার চিরাচরিত অভ্যস্ত একটি ক্যারেক্টার একটি নেতিবাচক চরিত্র বেছে নিয়েছেন তখন দর্শক সেটা মানতে পারছেন না!

যমুনা ঢাকি ধারাবাহিকে মারাত্মক নেগেটিভ শেডে কাজ করবার পরে মল্লিকা বন্দ্যোপাধ্যায় সাহেবের চিঠি ধারাবাহিকের বিদীপ্তা চরিত্রে কাজ করেছিলেন, এই বিদীপ্তা চরিত্রটি শুরু থেকে শেষ পর্যন্ত একটি পজেটিভ চরিত্র, সন্তানের মঙ্গল কামনায় সব করতে ইচ্ছুক একজন মায়ের চরিত্র! নেতিবাচক চরিত্র থেকে রাতারাতি ইতিবাচক চরিত্র করেছিলেন তিনি দর্শক সেটিকে গ্রহণ করেছিল এবং ভীষণভাবে প্রশংসিত হয়েছিলেন তিনি, কিন্তু এইবার সাহেবের চিঠি শেষ হওয়ার পরে তিনি যখন তুঁতে ধারাবাহিকে তুঁতের সৎ মা চরিত্রে অভিনয় করছেন তখন তাকে নেগেটিভ চরিত্রে দেখে দর্শক আর মেনে নিতে পারছেন না, সোশ্যাল মিডিয়ায় রীতিমত দর্শক এই বিষয়টি নিয়ে পোস্ট করছেন।

স্টার জলসার সদ্য শুরু হয়েছে ধারাবাহিক তুঁতে, এই ধারাবাহিকে তুঁতের মা হল একটি নেতিবাচক বা নেগেটিভ ক্যারেক্টার, এই চরিত্রে মল্লিকা বন্দ্যোপাধ্যায় কে দেখে সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন,
“তুঁতে র সৎমা চরিত্রে ওনাকে আমার পছন্দ হয়নি, উনি সাহেবের চিঠিতে পজিটিভ চরিত্রে অভিনয় করেছেন সেটাই বারবার মনে পড়ে যাচ্ছে।”

Related Articles