Stories

‘কটা পোস্টারে আমার ছবি দেখতে পান? ভালো অভিনয় করলেও এখনো পোস্টারে আমার ছবি থাকে না’ এক সাক্ষাৎকারে আক্ষেপ প্রকাশ করে বললেন খরাজ মুখোপাধ্যায়!

বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রির জনপ্রিয় মুখ খরাজ মুখার্জী, বেলা শুরুর মতো একাধিক জনপ্রিয় সিনেমায় কাজ করেছেন অভিনেতা। কৌতুক অভিনেতা হিসেবেই খরাজ মুখার্জীকে সবাই চেনেন, পর্দায় তার উপস্থিতি দর্শকদের মুখে হাসি ফুটিয়ে দেয়, তবে মনের অন্দরে একটি আক্ষেপ রয়েই গেছে খরাজ মুখোপাধ্যায়ের। আজ‌ও সিনেমার পোস্টারে খরাজ মুখার্জীর ছবি বেরোয় না, তিনি মনে করেন আজও তিনি সেই পর্যায়ের বিখ্যাত অভিনেতা হতে পারেন নি, যেই পর্যায়ে বেরোলে তার ছবিও পোস্টারে বেরোবে।

একটি ইন্টারভিউতে সাক্ষাৎকার দিতে গিয়ে খরাজ মুখোপাধ্যায় বলেন, যখন কেউ তাকে জিজ্ঞেস করে দাদা আপনার নতুন ছবি কবে আসছে? তখন তার আশঙ্কা আরো বেড়ে যায়, তার মনে হয় তিনি এতদিন যা করেছেন তার থেকেও বেশি ভালো কাজ তাকে করতে হবে। তিনি দর্শকদের কাছে একঘেয়ে হয়ে যেতে চান না।

এরপর তাকে প্রশ্ন করা হয় এখন খরাজ মুখোপাধ্যায় যেখানে দাঁড়িয়ে আছেন সেখান থেকে পিছনে তাকালে তার কী মনে হয়? এর উত্তরে খরাজ মুখোপাধ্যায় বলেন তার মনে হয় যে,“ইস! যদি এই ছবিটা আর একবার করতে পারতাম! পুরনো ছবি দেখলে আমার এই কথাটাই মনে হয়। অনেক সংশোধন করতে পারতাম, এই সংশোধনের সুযোগ সিনেমায় পাওয়া যায় না, কিন্তু থিয়েটারে এই সুযোগ থাকে।”

খরাজ মুখোপাধ্যায় কে কি এখন‌ও বিরুদ্ধ পরিস্থিতির মুখোমুখি হতে হয় এই প্রশ্নের উত্তরে অভিনেতা বলেন,“ কটা পোস্টারে আমার ছবি দেখতে পান? ভাল অভিনয় করলেও এখন‌ও পোস্টারে আমার ছবি থাকে না। সিনেমা একটা ব্যবসা এখানে আমার মুখ বিক্রি হলে পোস্টারে নায়কের আগে ছাপা হবে। যেমন আগে হতো। কিছুদিন আগেই শুভ বিজয়ার পোস্টার বেরিয়েছে সেখানে অনেকেই আছেন,আমি নেই। বোধহয় আমি এখনো ভালো অভিনেতা হয়ে উঠতে পারি নি।”

কোন ধরনের চরিত্র পছন্দ করেন খরাজ মুখার্জী? এমন প্রশ্নের উত্তরে অভিনেতা জানান, সব চরিত্রই আমার সন্তান। ভালো চরিত্রে ভালো কাজ করবো এটা তো স্বাভাবিক‌‌। এমন চরিত্র আমাকে দেওয়া হয় যেটা দুর্বল। আমি উতরে দেবো এই ভেবেই আমাকে ওই চরিত্র দেওয়া হয়। সেই রকম চরিত্রে কাজ করতে ভালো লাগে। স্বপ্নের চরিত্র অনেক আছে। পরশপাথরে তুলসী চক্রবর্তীর বা কাপুরুষ মহাপুরুষের রবি ঘোষ , গুপী গাইন বাঘা বাইন- এ বাঘার মতো চরিত্র।

Related Articles