বাংলা সিরিয়াল

‘ফুলকিকে ফুলকি তৈরি করুন,মিঠাই নয়, নতুন স্ক্রিপ দিয়ে ওকে ফুলকি তৈরি করুন,মেয়েটা ভালো করবে, মিঠাই একবারই জন্মায়!’মিঠাইয়ের অনুকরণে ফুলকিকে তৈরি করা হচ্ছে বলে অভিযোগ করছেন দর্শক

কোনো কিছুর‌ই অনুকরণ কখনো ভালো হতে পারে না! অনুকরণ করে কখনো ভালো কিছু তৈরি করা যায় না, কিন্তু অনেক সময় দেখা যায় যে একটি ধারাবাহিক খুব বিখ্যাত হলে সেই ধারাবাহিককে ফলো করে বা তার ধীনকে ফলো করে একাধিক গল্প আসে কিন্তু দেখা যায় যে দিনের শেষে, সেই মূল ধারাবাহিকের মতো অন্যান্য ধারাবাহিক গুলো ততটা জনপ্রিয় হচ্ছে না, যেমন স্টার জলসার একটি জনপ্রিয় ধারাবাহিক ছিল দুর্গা এই ধারাবাহিকটি রীতিমতো বিখ্যাত হয়েছিল সেই সময়,

দুর্গা ধারাবাহিকের সাফল্যের কথা মাথায় রেখে অনেক পরে অনেকটা সেই রকম থিম নিয়ে আরেকটি ধারাবাহিক আসে, সেই ধারাবাহিক টির নাম দুর্গা দুর্গেশ্বরী কিন্তু দেখা যায় দুর্গা দুর্গেশ্বরী ধারাবাহিকটি দর্শক ভালোভাবে একসেপ্ট করলেও দুর্গার মত গল্পটি জনপ্রিয় হয় না তখন দুর্গা দুর্গেশ্বরী গল্পের মধ্যে নতুন কিছু থিম আসে এবং গল্পটিকে দুর্গা ধারাবাহিকের থেকে সম্পূর্ণ আলাদা করা হয়, এরকম অনেক ক্ষেত্রেই দেখা যায় যে একটি ধারাবাহিকের কাহিনী খুব হিট হলে সেই রকমই আরেকটি কাহিনী নিয়ে আসা হয় কিন্তু সেকেন্ড কাহিনীটি সব সময় প্রথম কাহিনীর মতো হিট হয় না। দর্শকরাও একই জিনিস বারবার দেখতে পছন্দ করেন না। কিন্তু ওই যে জনপ্রিয়তা জনপ্রিয়তার কথা মাথায় রেখে নির্মাতারা একই জিনিস ভিন্ন মোড়কে দিয়ে প্রেজেন্ট করতে চান, দর্শকরা কিন্তু এখন সেই বিষয়গুলো ধরে ফেলেন।

ঠিক যেমন জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক মিঠাই ব্যাপক বিখ্যাত হয়েছে সে কথা বলাই বাহুল্য ৫৬ বার বঙ্গ সেরা হওয়া খুব একটা ছোটখাটো বিষয় নয়। বেশ কঠিন এ বিষয় তাই মিঠাইয়ের যে একটা জনপ্রিয়তা রয়েছে সেটার আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না, জি প্রোডাকশনের এই ধারাবাহিকটি শেষ হওয়ার পর জি প্রোডাকশন একটি নতুন ধারাবাহিক এনেছে এই ধারাবাহিকের নাম ফুলকি, মিঠাই ছিল একজন ময়রা কিন্তু ফুলকি একজন বক্সার গল্পের মধ্যে যথেষ্ট চেঞ্জেস আছে। মিঠাইয়ের গল্পের সাথে ফুলকির গল্পের এতোটুকুও মিল নেই, কিন্তু দর্শক মনে করছেন যে ফুলকিকে মিঠাই এর মত করে কোমরে হাত দিয়ে দাঁড় করানো হচ্ছে, মিঠাই এর মতো করেই ফুলকি পরে যাচ্ছে এবং রোহিত এসে ধরে নিচ্ছে, বিষয়গুলো দর্শকের কাছে একঘেয়ে লাগছে এবং দর্শক মনে করছেন যে ফুলকিকে মিঠাই হিসেবে প্রেজেন্ট করা হচ্ছে।

তাই সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“
ডিয়ার রাখী ম্যাম, রাজেন স্যার,জী প্রোডাকশন,ফুলফি কে ফুলকি তৈরি করুন। মিঠাই নয়। নতুন মেয়েটার দক্ষতা আছে। নতুন স্ক্রিপ্ট দিয়ে ওকে “ফুলকি” তৈরি করুন। মেয়েটা ভালো করবে। মিঠাই একবারই জন্মায়।”

Related Articles