রাজ্য

‘আদৌ কি খুলবে স্কুল-কলেজ?’ অবশেষে মুখ খুললেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

করোনা আবহে গত প্রায় দু’বছর ধরে ব্যাহত হয়েছে স্বাভাবিক পড়াশোনা। কারণ দীর্ঘদিন ধরে মারণ ভাইরাসের জন্য বন্ধ রয়েছে স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয়। শেষ পর্যন্ত জানা গিয়েছিল নতুন বছরের শুরু থেকে খুলতে চলেছে সবকিছু। কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শেষ মুহূর্তের ঘোষণায় জানিয়েছিলেন ক্রমবর্ধমান করোনা পরিস্থিতি সামলানোর জন্য আবারো শিক্ষাপ্রতিষ্ঠান গুলি বন্ধ করার সিদ্ধান্ত নিতে হয়েছে রাজ্য সরকারকে। তবে এবার কবে স্কুল-কলেজ খুলতে পারে তা নিয়ে মুখ খুলতে দেখা গেল রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে।

এদিন তিনি জানিয়েছেন রাজ্য স্কুল-কলেজ খুলে দেওয়ার পক্ষে হলেও শিক্ষার্থীদের স্বার্থের কথা মাথায় রেখে ভেবে-চিন্তে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। কারণ হিসেবে তিনি জানিয়েছেন এর সঙ্গে জড়িত রয়েছে বহু শিক্ষার্থীর স্বাস্থ্য। তবে গোটা বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খুব শীঘ্রই তার সিদ্ধান্ত জানাবেন বলে মন্তব্য করেছেন ব্রাত্য বসু।

প্রসঙ্গত এরমধ্যেই অভিভাবক থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত অনেককেই স্কুল কলেজ খোলার পক্ষে সওয়াল করতে দেখা গিয়েছে। রাজ্যের বিভিন্ন জায়গায় অবরোধ থেকে শুরু করে প্রতিবাদের মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন তারা। এদিন শিক্ষামন্ত্রী জানিয়েছেন ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরণ প্রক্রিয়া চলছে। এর পরেই হয়তো শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হতে পারে।

Related Articles

One Comment

  1. School-college gulo joto taratari sombhob khola hoke,r koto income korbe sorkar eisob byjuse r tab company er takay..r online class valo lag6e na-ebar suru hok abr offline classes, bachchader kheladhula etc…morning walk er jonyo park,cinema hall,restuarant, wine shop sob khola but school gulo bondho…sudhu ki schoolei corona 6orabe???baba-maaera jokhon chai6e school khelar jonyo tahole sarkar er eto matha betha kiser,maar cheye maasir dorod besi??

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।