বাংলা সিরিয়াল

অলটাইম স্লট লিডার হর গৌরী পাইস হোটেল ধারাবাহিকের প্রতিপক্ষ হিসেবে পারফেক্ট ছিল বোধিসত্তের বোধ বুদ্ধি! টি আরপি পায় নি কিন্তু গল্প ছিল ভালো।!

একটি ধারাবাহিক কত দিন চলবে আর কতদিন চলবে না সেটা নির্ভর করে সেই ধারাবাহিকের টিআরপির ওপর। যদি ধারাবাহিকের টিআরপি ভালো মতো হয়,তাহলে সেই ধারাবাহিক‌ও ভাল মতো দীর্ঘ সময় ধরে চলে আর ধারাবাহিকের টিআরপি যদি নিম্নগামী হয়,তাহলে সেই ধারাবাহিকটিও খুব অল্প সময়ের মধ্যে শেষ হয়ে যায় আর দীর্ঘ সময় ধরে যে ধারাবাহিক স্লট জিতে নেয় সেই ধারাবাহিকটিকে বলে স্লট লিডার ধারাবাহিক।

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক হরগৌরী পাইস হোটেল এরকম‌ই একটি ধারাবাহিক। এই ধারাবাহিকটি বহু প্রতিপক্ষ ধারাবাহিক কে হারিয়েছেন দীর্ঘসময় স্লট লিডার থাকার পর সম্প্রতি মিঠিঝোরার কাছে দুই থেকে একবার স্লট হারিয়েছে এই ধারাবাহিক।

তবে হরগৌরির প্রতিপক্ষ হিসেবে যতগুলি ধারাবাহিক এসেছিল সেই সমস্ত ধারাবাহিকের মধ্যে দর্শক আজও মনে রেখেছেন বোধিসত্ত্বের বোধ বুদ্ধি ধারাবাহিক টিকে‌। একজন নেটিজেন লিখেছেন যে,“হরগৌরী পাইস হোটেল হয়তো all time slot lead মানে দুই একবার মিঠিঝোরা র কাছে slot হারিয়েছে but এই সিরিয়াল টার opposite এ একটা মাত্র সিরিয়াল ই আমার ভালোলেগেছে , শুধু ওই টার সাথে তুলনা করে নেয় zee bangla

র সব সিরিয়ালের মধ্যে ওইটাই আমার কাছে best ছিল সেটা হল ‘বোধিসত্বের বোধবুদ্ধি’ , শুধু ভালো না একটা শিক্ষনীয় serial উপহার দিয়েছিল ‘বংঞ্জাবি production’ , অন্যান্য সিরিয়ালে একেবারে শেষে একটা positive vibe দেখতে পাওয়া যায় কিন্তু এটাতে কয়েকদিন আগে থেকেই বোধি ও তার দাদা বাড়ি ভাগাভাগি রোধের মাধ্যমে ভালোভাবে শেষ করে।”

আরও পড়ুন : নিম ফুলের ট্র্যাকটা বেশ flabourous!কারণ কিছু বছর সামনে লিপ নিল! আবার উল্টো হয়ে ১০ বছর পিছিয়ে এলো।আর পল্লবী দি তো জবাব নেই যেমন চরিত্রই হোক সেরাটা দিয়ে কাজ করে!

ঐ নেটিজেন আরো লিখেছেন যে টি আর পি আর স্লট লিড এই ব্যাপারটা দিয়ে সব সময় সবকিছু বিচার হয় না,তার কথায়“বোধি , মুন্নি , বাবুই এরা তিনজন তো একেকটা ছোট্ট বাচ্চা না এরা ছিল ওই সিরিয়াল টার একেকটা প্রাণ। তিনজনেই অসম্ভব সুন্দর অভিনয় করেছে। বাবুই এর মা একটু হিংসুটে ধরনের হলেও পরিবারের সকলের ভালো শিক্ষা বাবুই এর মনকে হিংসার আশ্রয়স্থল করে তোলেনি। বাবুই কিসুন্দর করে বলত ‘বোধি , আমার ভাই , ওর মাথা হয় হেব্বি বুদ্ধি ।’

কিসুন্দর সব কিছুতে ভাইকে সাহায্য করত। আর অনেকে বলতে এই সিরিয়াল টা তে অতিরিক্ত ব্যাপার দেখার , এত ছোট বাচ্চাদের এতকিছু জানা সম্ভব নেয় , আমার তাদের কাছে একটি প্রশ্ন বলি তারা কি নিজেকে সর্বজ্ঞ মনে করে ???

পৃথিবীতে অনেক বাচ্চা থাকে যাদের rare talent থাকে , আমরা যদি একটু ব্যাপার টা দেখি তাইলে ই দেখতে পাব , আমাদের থেকে ছোট ছোট বাচ্চারা আমাদের অথবা আমাদের থেকে বড় level এর পড়া পড়াচ্ছে।

আর শুধু পড়াশোনা না কত সুন্দর নৈতিক বুদ্ধি ও জ্ঞান ছিল বোধির , বাড়ির পরিস্থিতি কত সুন্দর করে বোঝার চেষ্টা করত । সর্বোপরি বাচ্চাদের জন্য একটা আদর্শ সিরিয়াল । slot না পাওয়ায় শেষ করে দিল। এইসব কিছু থেকেই বোঝা রায় মানুষের দৃষ্টিভঙ্গি কখনো ভালো জিনিস গ্রহণ করে না।”

Related Articles