বাংলা সিরিয়াল

রাতারাতি ১ কোটি ফলোয়ার্স সংখ্যা কমে এসে দাড়ালো ১০ হাজারে, ফেসবুকের টেকনিক্যাল সমস্যার কারণে কমছে সেলেব্রিটিদের ফলোয়ার্স

বর্তমান সময়ের নায়ক নায়িকাদের জনপ্রিয়তা নির্ভর করে থাকে অনেকটাই সোশ্যাল মিডিয়ায় কার কত ভক্ত সংখ্যা কার কত ফলোয়ার্স রয়েছে তার ওপরে। তবে ইদানিং সময় নাকি সোশ্যাল মিডিয়ায় তারকাদের ফলোয়ার সংখ্যা কমে চলেছে। রাতারাতি লাখ লাখ ফলোয়ার্স কমে গিয়ে হাজারে এসে দাঁড়িয়েছে। তবে এই ঘটনার স্বীকার যে শুধুমাত্র টলিউডের সেলিব্রেটিরা হয়েছেন তা নয় স্বয়ং ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এই ঘটনার শিকার হয়েছেন। মার্ক জুকারবার্গ এর ফলোওয়ার্স সংখ্যা বর্তমানে ১০ কোটি থেকে কমে ৯৯৯৩ তে এসে দাঁড়িয়েছে।

টেলিভিশনের পর্দা নায়ক নায়িকাদেরও একই অবস্থা। সবারই ফলোওয়ার্স সংখ্যা ১০ হাজারের নিচে এসে দাঁড়িয়েছে। স্বস্তিকা দত্ত, দিতিপ্রিয়া রায়, সৌমিতৃষা কুন্ডু, আদৃত রায় সকলের ভক্ত সংখ্যা ১০ হাজারের নিচে। এই প্রসঙ্গে অভিনেত্রী স্বস্তিকা দত্ত ফেসবুকে লেখেন ‘চার লক্ষ অনুরাগী কমে গিয়ে শেষে কি না নয় হাজার? কারণটা কী?’ হাজার ফলোয়ার সংখ্যা হারানো অপর নায়িকা তন্বী লাহা রায় কমেন্ট বক্সে লেখেন, ‘আমারও এক দশা!! বুঝলাম না কারণটা! এখন দেখছি সবারই তাই, কমেছে!’ পরে স্বস্তিকার পালটা মন্তব্য, ‘শুনছি তো টেকনিক্যাল সমস্যা’।

সকলের ফলের সংখ্যা এখন দশ হাজারের নিচে। তবে এখনো পর্যন্ত ফেসবুকে তরফ থেকে এই নিয়ে কোন বিবৃতি দেওয়া হয়নি জানা যাচ্ছে ফেক এবং পেইড ফলোয়ারসের সংখ্যা কমাতেই এই ধরনের অভিযান চালানো হচ্ছে। বর্তমানে তারকাদের জনপ্রিয়তা নির্ভর করে আছে এই ফলোয়ারসের উপরে। সুতরাং ফলোয়ার্স সংখ্যা কমলে অনেকেই মহা বিপদে পড়বে। অনেকে আবার এই ফলোয়ার সংখ্যা জন্য উপার্জন করে থাকেন সোশ্যাল মিডিয়ার তরফ থেকে। সেখানেও ভাটা পড়বে।

স্টার জলসার গাঁটছড়া ধারাবাহিকের অভিনেতা অনিন্দ্য চট্টোপাধ্যায় ও ফেসবুকে লেখেন ‘শুনছি ফেসবুকে অনেকের ফলোয়ার্স কমে যাচ্ছে। ভাগ্যিস ইনস্টাগ্রামে ডিজিটাল ক্লেনসিং হয়নি। অনেকে ফুলটু কেস খেতো তাহলে।’ এছাড়াও ওপার বাংলার অন্যতম ঠোঁটকাটা অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি লিখেছেন ‘মিলিয়ন ফলোয়ারের অহংকারে যাদের পা মাটিতে পড়তো না, আবার বেশী ফলোয়ার দেখে যারা পারসোনালিটি জাজ করতি আর নিজের ফলোয়ার নাই বলে হিংসায় রাতের ঘুম হারাম ছিলো যাদের,যা এখন তোরা তিনটা মিলে গু খা।মার্ক জাকার্বার্গ সব এক কাতারে নামিয়ে আনসে।সব নয় হাজার সামথিং…’।

তবে প্রাথমিক ভাবে জানা গিয়েছে কোনো টেকনিক্যাল সমস্যার জন্যই এমনটা হচ্ছে। খুব শীঘ্রই ফেসবুকের তরফ থেকে এই বিষয়ে জানানো হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।