বাংলা সিরিয়াল

শোভাযাত্রা অনুষ্ঠানে তৃণমূলের মিমি-সায়ন্তিকার সাথে বিশেষ নজর কাড়লেন ছোট পর্দার মিঠাই, তবে কি এবার রাজ্যের শাসক দল তৃণমূলের সাথে যোগদান করলেন সৌমিতৃষা?

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। তারপরেই ঢাকে কাঠি পড়বে। হাতেগোনা আর একমাস বাকি বাঙ্গালির সবথেকে বড় উৎসবের। বলতে গেলে কুমোরটুলিতে তো এখন চূড়ান্ত ব্যস্ততা। বড় বড় পুজো কমিটি ছোট ছোট পাড়ার পুজো প্যান্ডেল সবাই অপেক্ষায় রয়েছেন উমার। কিন্তু অফিশিয়ালি পুজো শুরু হওয়ার আগেই নির্ঘন্ট বেজে গেছে পূজার। রাজ্যের শাসকদলের নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদেশে এক বিশাল শোভাযাত্রার আয়োজন করা হয় কলকাতা জুড়ে। সেখানে অংশগ্রহণ করেছিলেন নামিদামি বহু মানুষজন। সেখানেই মিঠাই ওরফে সৌমিতৃষাকে দেখে চমকে গেছেন সকলে।

প্রসঙ্গত এবছরের পুজো শুরু হবে সেপ্টেম্বর মাস থেকেই। এমনটাই ঘোষনা করেছিলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়। এই প্রসঙ্গে বলে রাখি বাংলার দূর্গাপুজোকে হেরিটেজ তকমা দিয়েছে ইউনেস্কো। ইউনেস্কোর প্রতি ধন‍্যবাদ জ্ঞাপন করে এই বিশাল শোভা যাত্রার আয়োজন করা হয়েছে। আজ বৃহস্পতিবার জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে মিছিল শুরু হয়। শেষ হয় রেড রোডে গিয়ে।

এই শোভাযাত্রার একদম সামনে ছিলেন মুখ‍্যমন্ত্রী স্বয়ং। তাঁর পাশেই হাঁটছিলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা, অরূপ বিশ্বাস ছাড়াও সাংষ্কৃতিক জগতের বহু চেনা পরিচিত মুখ। এদের সাথেই মুখ‍্যমন্ত্রীর পাশেই দেখতে পাওয়া গেলো অভিনেত্রী তথা তৃণমূল কাউন্সিলর শ্রীতমা ভট্টাচার্য, অভিনেতা ভরত কল, পরিচালক বিধায়ক রাজ চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, পরিচালক সুদেষ্ণা রায় সহ আরো অনেককেই।

রেড রোডে অনুষ্ঠিত এই শোভা যাত্রার প্রদর্শনীতে ছিল অনেক কিছু। ঢাক, দুর্গা প্রতিমা, রঙিন ট্যাবলো, উলুধ্বনি শাক এমন কি বাংলার ছৌ নাচ এগিয়ে নিয়ে গেছে এই প্রদর্শনীকে। তার সাথেই পারফর্ম করতে দেখা যায় ছোট পর্দা ও বড় পর্দা মিলিয়ে জনপ্রিয় অভিনেত্রীদের। বড় পর্দার অভিনেত্রীদের মধ্যে উপস্থিত ছিলেন মিমি চক্রবর্তী, জুন মালিয়া, সায়ন্তিকা বন্দ‍্যোপাধ‍্যায়, কৌশানি মুখোপাধ‍্যায়। কিন্তু বলতে গেলে আলাদাভাবে দর্শকের নজর কাড়লেন সৌমিতৃষা।

রাজনৈতিক কর্মকাণ্ডে সৌমিতৃষাকে দেখে প্রশ্ন করেছেন দর্শক। তবে কি এবার অভিনেত্রী নাম লেখালেন রাজনীতিতেও? প্রসঙ্গত এদিন সাদা শাড়ি লাল পাড়ে দেখতে পাওয়া যায় অভিনেত্রীকে। বড় পর্দার অভিনেত্রীদের সাথে সমান তালে পারফরম্যান্স করেছেন তিনি। এর আগেও মুখ্যমন্ত্রীর হাত থেকে টেলি একাডেমি অ্যাওয়ার্ড নিয়েছেন তিনি। কিন্তু এখনো পর্যন্ত তিনি রাজনীতির সাথে যুক্ত হয়েছেন এমন কোন কথা শোনা যায়নি। এবার শুধু এটাই দেখার যে ছোট পর্দার এই জনপ্রিয় অভিনেত্রী কি ভবিষ্যতে শাসকদলের সাথে যুক্ত হতে চলেছেন!

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।