বাংলা সিরিয়াল

‘৩০০ বছর আগে রামপ্রসাদের বাবা রামরাম মশাই যেভাবে তার ছেলেকে উৎসাহিত করেছিলেন তা আজও শিক্ষণীয়!’রামপ্রসাদ ধারাবাহিক দেখে রামপ্রসাদের পিতা রাম রাম সেনের প্রশংসায় পঞ্চমুখ দর্শক!

যে কোনো সৎ কাজ বা ভালো কাজের পিছনে বাবা মার ইনস্পিরেশন খুব বেশি পরিমাণে কাজ করে, ধরুন কোন একজন মানুষ আজ প্রথিতযশা ডাক্তার হয়েছে, সেখানে তার ফ্যামিলি হিস্ট্রি দেখতে গেলে বোঝা যাবে যে সেই মানুষটির বর্তমান অবস্থার পিছনে তার বাবা মার গুরুত্ব কতখানি, এ জগতে যখন কোন সন্তানরা বিখ্যাত হয় তখন সেই বিখ্যাত সন্তানদের পিছনে সবথেকে বেশি অবদান থাকে বাবা মায়েদের। যেমন স্বামী বিবেকানন্দ বা লোকনাথ বাবার কথাই ধরুন, এই মনীষীগুলো ভারতবর্ষে অবতীর্ণ হয়েছিলেন, তার কারণ তাদের গর্ভধারিনী মায়েরা ছিলেন মহৎ ব্যক্তিত্বের অধিকারী, তাদের পিতারা ছিলেন উদার মনষ্ক, সেই কারণে তারা সাধুসন্ত হতে পেরেছিলেন। ঠিক একই কথা খাটে শাক্ত সাধক রামপ্রসাদের ক্ষেত্রেও। শাক্ত পদাবলীর ক্ষেত্রে রামপ্রসাদের গুরুত্ব কতখানি তা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন পড়ে না, এই মানুষটি যে রামপ্রসাদ হতে পেরেছিলেন তার পিছনে সবথেকে বড় অবদান ছিল দুজন মানুষের একজন তার স্ত্রী দ্বিতীয়জন তার বাবা।

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক রামপ্রসাদে যখন মহান এই সাধকের জীবনী অবলম্বনে গল্প দেখানো হচ্ছে সেখানেও রামপ্রসাদের পিতার সমর্থনকে তুলে ধরা হচ্ছে সত্যতার সঙ্গে, আজ থেকে 300 বছর আগে দাঁড়িয়েও যে মানুষটি তার ছেলের ভালোলাগা কি গুরুত্ব দিয়েছিলেন, বৈদ্য পরিবারের সন্তান হওয়া সত্বেও রামপ্রসাদকে কখনো বৈদ্য হতে জোর করেননি, বরং রামপ্রসাদ কে তার ভালো লাগার দিকটা নিয়ে এগিয়ে যেতে উৎসাহিত করেছেন। রামপ্রসাদ ধারাবাহিকটি দেখবার পর দর্শকরা তাই রামরাম মশাই চরিত্রের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“রামপ্রসাদের জীবনে তার বাবার অবদান কিন্তু অনেক
আজকের যুগে বিষয়টা অনেক বাবা মায়ের কাছে শিক্ষণীয়
প্রায় 300 বছর আগের সময়েও মানুষটা তার ছেলের Passion কিংবা তার ভালো লাগার জিনিস টা কে সমর্থন করে তাকে সেই দিকে এগিয়ে যেতে উৎসাহিত করেছিলেন
বৈদ্য পরিবারের সন্তান হয়েও রামপ্রসাদ কে কখন বৈদ্য হতে সেই অর্থে জোর করেনি কিংবা তার গান বন্ধ করার চেষ্টা করেনি
তার গানকে বেছে নিতে অনেকটা সাহায্য করেছে রাম রাম মশাই

আজকের যুগেও অনেক পরিবারেই বাবা মায়েরা তাদের সন্তানের Passion কে support করে না
সেখান থেকে এই বিষয়টা অনেক শিক্ষণীয়
সন্তান যা কররে ভালোবাসে তাতে তাকে সমর্থন করলে তার ফলাফল ভালো ছাড়া খারাপ হয় না
“রামরাম সেন” চরিত্রটা যেমন দৃঢ়, তেমন স্পষ্টবাদী তেমনি সুন্দর আর পজিটিভ
যত দিন যাচ্ছে চরিত্রটার প্রতি শ্রদ্ধা দ্বিগুণ বেড়ে যাচ্ছে”

Related Articles