বাংলা সিরিয়াল

নারী মানে অবলা নয়, প্রমাণ করেছে এই ৫ ধারাবাহিকের পাঁচ সাহসিনী

অবলা নারী” এই শব্দজোর শুনে অনেকেই অভ্যস্থ। তবে সত্যিই কি নারী অবলা? প্রশ্ন ওঠে। আজকাল কিন্তু সব নারীই কিন্তু প্রতিবাদী হয়ে উঠছে।

যদি আমরা বাংলা সিরিয়াল গুলোর দিকে তাকিয়ে দেখি, তাহলে এমন অনেক নারী চরিত্রকে দেখতে পাবো, যারা কিনা অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। আসলে ধারাবাহিকগুলো বাস্তবদের কিছু উদাহরণ থেকেই তো তৈরি হচ্ছে। এবার দেখে নেওয়া যাক এমন সব প্রতিবাদী নারী চরিত্র কারা?

পর্ণা-জি বাংলায় সম্প্রচারিত নিম ফুলের মধু ধারাবাহিকের মুখ্য চরিত্র পর্ণা। এই চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে পল্লবী শর্মাকে। তার মধ্যে দিয়ে এক প্রতিবাদী নারী চরিত্রকে ফুটিয়ে তোলা হয়েছে। যে সহনশীল হলেও অন্যায়ের প্রতিবাদী। অন্যায় মুখ বুজে সহ্য করা নয়, বরং প্রতিবাদ করাই তার ধর্ম।

শ্রাবন- স্টার জলসায় শুরু হওয়া নতুন ধারাবাহিক ‘LOVE বিয়ে আজকাল’। ওমকার-শ্রাবণের ভালোবাসার গল্প শুরু হয় চুক্তির বিয়ে দিয়ে। এখানে শ্রাবণের চরিত্রটিও প্রতিবাদী। নবাগতা অভিনেত্রী মৌমিতা সরকারকে দেখা যাচ্ছে ধারাবাহিকের মূল চরিত্রে।

আরও পড়ুন : হিয়ার জন্য এত অপেক্ষা করেছি সেই হিয়াকেই প্রোমোতে এত বাজে লাগছে যে প্রমো দেখে আশাহত!’গীতা এলএলবি’র প্রোমো দেখে নিরাশ হলেন দর্শক

শিমুল- জি বাংলার অন্যতম ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’। স্বামীর হাতে প্রতিনিয়ত অত্যাচারিত শিমুল এবার ঘুরে দাঁড়িয়েছে। অবলা সে নিয়ে। স্বামীর নামে প্রশাসনিক স্তরে অভিযোগ জানিয়েছে সে। শিমুল চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে অভিনেত্রী মানালি দে কে।

মোহর -“মোহর” ধারাবাহিকের কথা আজও অনেকেই মনে রেখেছেন। স্টার জলসার পর্দায় সম্প্রচারিত হত ‘মোহর’। এই ধারাবাহিকের নাম ভূমিকায় অভিনয় করেছেন সোনামনি সাহা। তাঁর প্রতিবাদী চরিত্রে অভিনয় দেখে সুনাম করেন সকলেই।

সুবর্ণলতা- বাঙালির আবেগ অনুভূতির সঙ্গে আজও জড়িয়ে আছে সুবর্ণলতা ধারাবাহিকের সঙ্গে। সুবর্ণলতার চরিত্রকে আজও মানুষ মনে রেখেছেন। সুবর্ণলতা চরিত্র ছিল প্রতিবাদী। এই চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী অনন্যা চ্যাটার্জী।

আরও পড়ুন : কুশের যমজ ভাই লব এর এন্ট্রি দারুণ জমজমাট হচ্ছে!’রাঙা বৌতে রকিকে নিয়ে উচ্ছ্বসিত দর্শক!

Related Articles