বাংলা সিরিয়াল

‘বোঝেনা সে বোঝেনা’র ‘অনু’ এখন কোথায়? মনে আছে অভিনেত্রীকে?

অভিনেত্রী দেবপর্ণা পাল চৌধুরী । মনে আছে বোঝেনা সে বোঝেনা’র ‘অনু কে ।
অভিনয় ছেড়ে এখন কী করছেন অভিনেত্রী অনু । তেমন ভাবে আর সিরিয়ালে দেখা যায় না তাকে ।
কোথায় হারিয়ে গেলে ‘বোঝেনা সে বোঝেনা’র অরণ্যের দিদি অনু, অভিনয় ছেড়ে এখন কি করছেন অভিনেত্রী? মিষ্টি সভাব চরিত্র নিয়ে বাংলা বিনোদনের দুনিয়াতে একসময় চুটিয়ে একের পর এক সিরিয়ালে (Bengali Mega Serial) কাজ করছিলেন অভিনেত্রী দেবপর্ণা পাল চৌধুরী (Debaparna Paul Chowdhury)। টেলিভিশনের এই সুন্দরী অভিনেত্রীর হাতে কাজের কোনও অভাব ছিল না। বিশেষত স্টার জলসার জনপ্রিয় ‘বোঝে না সে বোঝে না’ (Bojhe Na Se Bojhe Na) ধারাবাহিকে অভিনয়ের পর তার জনপ্রিয়তা তখন ছিল তুঙ্গে।

‘বোঝে না সে বোঝে না’ ধারাবাহিকে নায়ক অরণ্যের দিদি অনুর চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি। দর্শকদের কাছে বেড়েছিল তার জনপ্রিয়তা। তিনি টেলিভিশনের পর্দায় বহুমুখী চরিত্রে অভিনয় করেছেন। যদিও বেশিরভাগ ধারাবাহিকে তাকে পার্শ্ব চরিত্রেই বেশি দেখা গিয়েছিল। কিন্তু একটা সময়ের পর টেলিভিশন ইন্ডাস্ট্রি ছেড়েই দিলেন তিনি। অভিনেত্রী আজ কোথায়, কী করছেন জানেন?

‘বোঝে না সে বোঝে না’ ছাড়াও স্বপ্ন উড়ান, পুণ্যি পুকুর, প্রতিদান, সুবর্ণলতা, ভানুমতির খেল ইত্যাদি বিভিন্ন সুপারহিট ধারাবাহিকে অভিনয় করেছিলেন দেবপর্ণা। কিন্তু গত দুবছর ধরে তাকে আর অভিনয় করতে দেখা যাচ্ছে না। দু’বছর আগে বিয়ের পিঁড়িতে বসেছিলেন তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন বিয়ের পরপরই করোনার কারণে লকডাউন চলে আসে। তখন পরিবারের কথা ভেবে আর বাইরে বেরোতে চাননি তিনি।

তবে কেরিয়ারের শুরুতে তাকে প্রতি পদে পদে ধাক্কা খেতে হয়েছে। শোনো যায় পরিচালক তাকে সকাল সাতটায় ডেকেছেন অথচ দেখা করেননি। রাত ১১ টা পর্যন্ত তিনি অপেক্ষা করে বসেছিলেন। যখন তিনি অভিনয় জগতে পা রাখেন তখন তার থেকে বয়সে বড়রা তাকে অনেক অপমান করতেন। কিন্তু বয়সের ছোট এবং ইন্ট্রোভার্ট হওয়ার কারণে তিনি তাদের সেই সময় যোগ্য জবাব দিতে পারতেন না।

এর জন্য নাকি সেই সময় অসুস্থও হয়ে পড়েছিলেন তিনি। তাকে কাউন্সেলিং করাতে হয়েছিল। তারপর থেকে তিনি বুঝেছেন যখন যে কথাটা বলা দরকার তখনই বলে দিতে হয়। মনের মধ্যে চেপে রেখে কষ্ট পেতে নেই। এখন তার হাতে কাজের অভাব নেই। অভিনেত্রী নিজেও কাজের দুনিয়াতে ফিরতে চান। ইতিমধ্যেই তিনি নতুনভাবে কাজও শুরু করে দিয়েছেন।

সদ্য তার জীবনে এক নতুন অধ্যায় শুরু হয়েছে। তিনি তার বান্ধবী মিমি দত্তর সঙ্গে একটি নতুন প্রজেক্ট শুরু করেছেন। ‘বেসিক অ্যাক্টিং ওয়ার্কশপ’ চালু করেছেন বাংলা টেলিভিশনের এই দুই অভিনেত্রী। ৫ই নভেম্বর থেকে এখানে অ্যাক্টিং ওয়ার্কশপ চালু হবে। আপাতত সেই কাজ নিয়েই ভীষণ ব্যস্ত অভিনেত্রী। তবে দর্শকরা তাকে আবার টেলিভিশনের পর্দায় দেখতে চান। অভিনেত্রী জানিয়েছেন একঘেয়ে কোনও চরিত্র নয়, নতুন চরিত্র পেলে তিনি তবেই আবার পর্দার সামনে আসবেন। এখন শুধুই সময়ের অপেক্ষা ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।