বাংলা সিরিয়াল

এবার নিভে যাওয়ার আগে দপ করে জ্বলে উঠল ‘মিঠাই’, ‘গৌরী’ ও পিছিয়ে নেই

আট থেকে আশি সকলের বিনোদনের রসদ সিরিয়াল । সন্ধ্যে হলেই বাড়ির মহিলারা বসে পড়েন তাদের প্রিয় সিরিয়ালগুলো র সামনে । আর এই সিরিয়ালের জনপ্রিয়তা ধারাবাহিক ভাবে ক্রমবর্ধমান । জনপ্রিয়তার নিরিখে বাংলা সিরিয়ালগুলোর টিআরপি প্রায় ওঠানামা করতে দেখা যায় ।

গত সপ্তাহে প্রায় সব ধারাবাহিকেরই নম্বর কমেছিল। এবার যদিও সেই ট্রেন্ডে বদল এসেছে। ধারাবাহিকগুলির নম্বর বেড়েছে। বিগত বেশ কিছু সপ্তাহ ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে ‘মিঠাই’। এই ধারাবাহিকটি খুবই জনপ্রিয় । কখনও ধারাবাহিকটি শেষ হওয়ার খবর রটছে তো আবার কখনও বা সামনে আসছে সময় পরিবর্তনের। এ সবের মধ্যেই ‘মিঠাই’ ভক্তরা আজ একটু হলেও আনন্দ করতেই পারেন। লক্ষ্মীবারের হিসেব বলছে, মিঠাইয়ের নিভে যাওয়া আলো দপ করে জ্বলে উঠেছে এই সপ্তাহে। তবে এ সপ্তাহেও অপ্রতিরোধ্য ‘গৌরী এল’। বিগত বেশ কিছু সপ্তাহের মতোই প্রথম স্থান অধিকার করেছে সে। সাম্প্রতিক অতীতে যেখানে একটানা প্রথম স্থান অধিকার করতেই বিফল হচ্ছিল ধারাবাহিকগুলি সেখানে দাঁড়িয়ে গৌরীর এই পারফরম্যান্স নিঃসন্দেহে বেশ তাৎপর্যপূর্ণ।

প্রথম স্থানে থেকে গৌরী পেয়েছে ৭.৮ নম্বর। গত সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছিল ৭.৫। অন্যদিকে গত সপ্তাহে ‘ধুলোকণা’র নম্বর বেশ খানিকটা কমলেও এই সপ্তাহে আবারও ঘুরে দাঁড়িয়েছে ওই ধারাবাহিকটি। প্রাপ্ত নম্বর ৭.৬। গত সপ্তাহের তুলনায় বেশ ভাল। গত সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছিল ৬.৭। অন্যদিকে ‘গাঁটছড়া’র পারফরম্যান্সও কিন্তু খারাপ না। এই সপ্তাহে ওই ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৭.৩। গত সপ্তাহে আচমকাই বেশ খানিকটা নম্বর কমেছিল ওই ধারাবাহিকের। পেয়েছিল ৬.৫।
শুরু হওয়ার পর থেকেই চমকে দিয়েছিল ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’। ধারাবাহিকভাবে ওই সিরিয়াল ভাল ফল করছিল। এখনও পর্যন্ত প্রথম স্থানে উঠে না এলেও দ্বিতীয় স্থানে উঠেছিল গত সপ্তাহতেও। তবে এবার সটান চতুর্থ নম্বরে চলে গেল ধারাবাহিকটি। যদিও নম্বর বেড়েছে। গত সপ্তাহের ৭.০ বেড়ে দাঁড়িয়েছে ৭.২। পঞ্চম স্থানে দেখা গিয়েছে ‘আলতা ফড়িং’কে। ওই ধারাবাহিকও বিগত বেশ কিছু দিন ধরে চর্চায়। ধারাবাহিকে নাকি নায়ক পরিবর্তন হতে চলেছে, শোনা যাচ্ছে তেমনটাই। গত সপ্তাহের ৫.৯ বেড়ে দাঁড়িয়েছে ৬.৯-এ। ষষ্ঠ স্থানে দেখা গিয়েছে ‘মাধবীলতা’ ধারাবাহিকটিকে। ওই ধারাবাহিকেরও নম্বর বেড়েছে বেশ খানিকটা। সপ্তম স্থানে রয়েছে ‘মিঠাই’। এই সপ্তাহে নম্বর বেশ বেড়েছে তাঁর।

গত সপ্তাহে ওই ধারাবাহিক পেয়েছিল ৫.৪। তবে এই সপ্তাহে দাঁড়িয়েছে ৬.৬। অষ্টম, নবম ও দশম স্থানে রয়েছে যথাক্রমে ‘লক্ষ্মীকাকিমা সুপারস্টার’, ‘নবাব নন্দিনী’ ও ‘এক্কা দোক্কা’। তবে টিআরপি খেলা বড়ই অদ্ভুত। আজ যে রাজা কাল সে ফকির নয়, কেই বা বলতে পারে? এবার সময় একমাত্র বলতে পারে টিআরপি দৌড়ে কে জেতে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।