বাংলা সিরিয়াল

বদলাচ্ছে বাংলা সিরিয়ালের গল্প! বর্তমানে শুধু শাশুড়ি বৌমাই নয়, ধারাবাহিকের তাবড় তাবড় ভিলেন হয়ে উঠছেন বাড়ির বউরাও

বর্তমানে বিনোদন জগতের অন্যতম বড় হাতিয়ার হল ধারাবাহিক। বিভিন্ন চ্যানেলের বিভিন্ন ধারাবাহিক গুলি প্রতি নিয়ত দর্শকদের মনোরঞ্জন করে চলেছে। আর ধারাবাহিক মানেই হল ফ্যামিলি ড্রামা। নিত্যনতুন নাটক লেগেই রয়েছে ধারাবাহিক গুলিতে। রয়েছে নায়ক, নায়িকা, ভিলেন। আর নায়ক নায়িকার সুখের সংসারে আগুন জ্বালাতে সব সময় লেগে রয়েছে ভিলেনরা।

ধারাবাহিককে আরো জমজমাট করে করে তোলার পেছনে যেমন নায়ক নায়িকার ভূমিকা রয়েছে তেমনি ধারাবাহিকের ভিলেনরা না থাকলে ধারাবাহিক একেবারেই জমজমাট হতো না। এটা সত্যি অস্বীকার করার জায়গা নেই। কারণ খারাপটা থাকলেই তবেই না আমরা ভালোটার গুরুত্ব বুঝতে পারি। আর ধারাবাহিক যত জমজমাট হবে টিআরপি তালিকায় সেই ধারাবাহিকের রেটিং ও তত বাড়বে, তাই জন্য এই ধারাবাহিক সফল করে তোলার পেছনে নায়ক নায়িকাদের যতটা না ভূমিকা আছে খলনায়ক বা খলনায়িকাদেরও ঠিক সমানই গুরুত্ব রয়েছে।

আমরা ধারাবাহিকের সাধারণত ভিলেনের চরিত্রে শ্বশুর শাশুড়ি অথবা ননদ কে দেখে থাকতাম। তবে এখন ধারাবাহিকের রীতি পাল্টেছে। বর্তমানে ধারাবাহিকের খলনায়ক বা খলনায়িকা হিসেবে বাড়ির বড় ছেলে বড় বউ এদের কেও দেখা যায়। আবার কুট কাচালি ঝামেলা ছাড়া ধারাবাহিক তো জমে না তাই এগুলো তো থাকতেই হবে ধারাবাহি কে। তবে শাশুড়ি বৌমার মধ্যে ঝামেলা অশান্তি দেখতে দেখতে দর্শকেরা একঘেয়ে হয়ে উঠেছেন। তাই তারা অন্য কিছু দেখতে চাইছে। বর্তমানে শাশুড়ি বৌমার সাথে ঝামেলা দূরে রেখে বর্তমানে ধারাবাহিক গুলিতে জায়ে জায়ের মধ্যে অশান্তি ও দেখানো হচ্ছে।

যেমন স্টার জলসার পর্দায় সদ্য হয়েছে নতুন ধারাবাহিক ‘হরগৌরী পাইস হোটেল’। এই ধারাবাহিকের নায়ক শংকরের বড় বৌদি মিতালী হলেন সংসারের সর্বেসর্বা। তার দাদা বহুদিন ধরেই নিখোঁজ। সিরিয়ালের প্রমো
তেই দেখানো হয় যে শঙ্করের বাড়িতে ঐশানি বউ হয়ে আসার পর থেকেই তার উপর হুকুম চালাতে থাকে তার বড় জা মিতালী। এছাড়াও আরো একটি ধারাবাহিক ‘নবাব নন্দিনী’ তে আমরা একই দৃশ্য দেখেছি।

নবাব নন্দিনী ধারাবাহিকের নবাবের বাড়িতে সদ্য বউ হয়ে এসেছেন নন্দিনী। সেখানে আমরা দেখতে পাই যে নবাবের পরিবারের মাথা হল তার বড় বৌদি কমলিকা, কমলিকার কথাতেই বাড়ির সমস্ত কাজ হয়। আর ধারাবাহিকে একঘেয়ে শাশুড়ি বৌমার ঝগড়া না দেখিয়ে অন্যান্য চরিত্র গুলির সঙ্গেও বিবাদ সৃষ্টি হচ্ছে সেটা দেখে ভালো লাগছে দর্শকদের। নতুনত্ব কিছু দেখে সকলেই বেশ এনজয় করছেন ব্যাপারটা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।