বাংলা সিরিয়াল

ছোটকার বিপদের জন্য দত্ত বাড়ি দোষারোপ করছে তার স্ত্রী নীলাঞ্জনাকে! তার মাঙ্গলিকের কারণেই নাকি আজকে এই অবস্থা ছোটকার! কুসংস্কারের প্রতিবাদ করে নীলাঞ্জনার পাশে পর্ণা

বর্তমানে টিআরপি তালিকায় ভালো ফলাফল করা ধারাবাহিক গুলির মধ্যে একটি হলো নিম ফুলের মধু। টিআরপি এমন একটা জায়গায় রয়েছে যা ধারাবাহিকের ক্ষেত্রে এতটাই গুরুত্বপূর্ণ যে মানুষের ভালোবাসা থেকে ধারাবাহিক চলবে কিনা সেটা নির্ধারণ করে দিতে পারে। আর এর ফলস্বরূপ আমরা দেখেছি বহু ধারাবাহিক টিআরপি না থাকার কারণে বন্ধ হয়ে গিয়েছে। সেখানে আবার মানুষের ভালোবাসা আছে কি নেই সেটা অতটা দেখার প্রয়োজন পড়েনি।

তবে এই ধারাবাহিকটি শুরু হওয়ার পর থেকে টিআরপি তালিকায় বেশ ভালোই ফলাফল করছে। মাত্র কয়েক মাস আগে শুরু হওয়া এই ধারাবাহিকের নায়িকা হিসেবে আমরা দেখতে পাচ্ছি একসময়ের জনপ্রিয় ধারাবাহিক কে আপন কে পরের জবাকে। ধারাবাহিকের শাশুড়ি বৌমার মধ্যে ঝামেলা আর বিভিন্ন ধরনের টক ঝাল মিষ্টি ট্র্যাক মন কেড়েছে মানুষের। প্রায় প্রতি সপ্তাহতেই টিআরপি তালিকায় এক থেকে পাঁচের মধ্যে দেখতে পাওয়া যাচ্ছে ধারাবাহিককে। এর বেশ কিছু কারণ। যেমন একটা ট্র্যাক খুব বেশিদিন চালানো হয় না এমনকি একঘেয়ে কোন গল্প দেখানো হয় না।

আবার বিভিন্ন সামাজিক কুসংস্কারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর গল্প দেখানো হয়। এমনকি প্রতিটা ঘরের সত্যি ঘটনাকে তুলে আনছে এই ধারাবাহিক। ঠিক যেমন আরও একটি নতুন ট্র্যাক শুরু হয়েছে। যেখানে দেখা যাচ্ছে ছোটকার জীবনে বড় বিপদ। দত্ত বাড়িতে বউ হয়ে আসার পর থেকে সব সময় ছোটকা, পর্ণার পাশে থেকেছে। এবার ছোটকার জীবনের এই বিপদে পর্ণাও পাশে দাঁড়ালো তার।

ভয়ানক ভাবে গাড়ি অ্যাক্সিডেন্ট হওয়ার ফলে হাসপাতালের বিছানায় মৃত্যুর সাথে লড়াই করছে ছোটকা। ফলে সৃজনের মা আর জেঠু সে সমস্ত দোষ দিয়েছে, ছোটকার বউ নীলাঞ্জনাকে। তারা বরাবরি কুসংস্কারে বিশ্বাসী। তাদের কথায় নীলাঞ্জনার কারণেই ছোটকার জীবনে এত বড় বিপদ নেমে এসেছে। তারা ঘাড় ধাক্কা দিয়ে বাড়ি থেকে বের করে দিতে চায় নীলাঞ্জনাকে। কিন্তু সেই সময় রুখে দাড়ায় পর্ণা।

একটি প্রদীপের ওপর নিজের আর সৃজনের হাত রেখে বলে যে সে প্রমাণ করে দেবে যে কুসংস্কারের থেকে ভালোবাসার জোর অনেক বেশি। এমনকি শাশুড়ি মায়ের কাছ থেকেও সময় চেয়ে নেয় সে। এবার শুধু এটাই দেখার যে এসব কিছুই কুসংস্কার? এই কুসংস্কার শুধুই ক্ষতি করে মানুষের? কুসংস্কারের থেকে ভালোবাসা অনেক বেশি শক্তিশালী? আসন্ন পর্ব এই সব কিছুর উত্তর দেবে।

Related Articles