বাংলা সিরিয়াল

অনুজ, যুধাজিত, অঙ্কুশ তিন ভাইয়ের কমন স্ত্রী গুড্ডি! ছি:! শেষ মুহূর্তে এসেও গুড্ডিকে কর্দমাক্ত করলেন লীনা ম্যাম!-গুড্ডি শেষ এপিসোডেও আশাহত করলো দর্শকদের!

কথায় বলে,ওস্তাদের মার শেষ রাতে,গুড্ডি ধারাবাহিক শেষ হওয়ার আগে লীনা গঙ্গোপাধ্যায় যে চমকটা দিলেন সেটাও অনেকটা এইরকম। দীর্ঘ ১৮ বছর একাকীত্বময় জীবন কাটিয়ে গুড্ডি অবশেষে নিজেকে গুছিয়ে নিয়েছিল অঙ্কুশের সাথে,বিয়ে করে সুখে সংসার করছিল সে, ঠিক এইরকম সময় ধারাবাহিক শেষ হওয়ার আগে অনুজকে ফিরিয়ে আনলেন লেখিকা। জানা গেল অনুজ এতদিন অসুস্থ অবস্থায় ছিলো,সে কোমায় ছিলো এবং হাসপাতালে ভর্তি ছিলো, সুস্থ হওয়ার পর আবার সে তার স্মৃতিশক্তি হারিয়ে ফেলেছিল দীর্ঘ সময় পরে সে তার স্মৃতিশক্তি ফিরে পায় এবং তারপর গুড্ডির কথা তার মনে পড়ে। তখন সে গুড্ডির খোঁজ করে গুড্ডির বাড়িতে আসে আর গুড্ডি জানিয়ে দেয় সে এখন অঙ্কুশ কে ভালোবাসে, অনুজকে সে ভালোবাসতো কিন্তু অঙ্কুশ তার বর্তমান। আবার‌ও একবার আঘাত প্রত্যাঘাতের সম্মুখীন হয় অনুজ।

গল্পের ক্লাইম্যাক্স এখানেও শেষ হয়নি, অনুজকে দেখে অঙ্কুশের মা কাঁদতে শুরু করেন, তিনি তখন বলেন, তার দুই যমজ ছেলে ছিলো, একজনের নাম অঙ্কুশ, আর একজনের নাম অনুজ, অনুজ তার কাছ থেকে হারিয়ে যায়,তারপর বহু খুঁজেও সে অনুজকে পায়নি। অর্থাৎ অঙ্কুশ আর অনুজ দুই ভাই তে পরিণত হলো আর গুড্ডি এমন একজন মেয়ে যার তাদের দুজনের সাথেই বিয়ে হয়েছে।এইরকম এন্ডিং দেখে দর্শক কিন্তু মোটেই খুশি নন বরং বিরক্ত।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“ “গুড্ডির” সঙ্গে পথচলা শুরু october, 2022।একদিন অনবধানেই utube এ গুড্ডি ধারাবাহিকের এক পর্বে একজন সুউচ্চ, বলিষ্ঠ , সুদর্শন পুলিশ অফিসারের সাথে ছোট্টখাট্ট একটি মিষ্টি মেয়ের গভীর প্রেমের দৃশ্য দেখে খুব ভালো লেগেছিল। তারপর থেকে hotstar platform এ এই জুটিকে দেখবো বলে serial টির নিয়মিত দর্শক হয়ে গেলাম।। শুরু হলো জীবনের প্রথম বাংলা ধারাবাহিক দেখার সফর।। চরম আনন্দ যেমন পেলাম,তিব্র আঘাত ও পেলাম।।

আনন্দ:::অনুজ …. দুঃখ ::অনুজের মৃত্যু।।আজ অনুজ চরিত্রের প্রত্যাবর্তন হলো বটে! !কিন্তু লিনা ম্যাম যে পরিস্থিতির জন্ম দিয়েছেন অনুজের ভাগ্যে ভালোবাসার অধিকারে বঞ্চনাই বর্তমান রইবে, সেটাই প্রাসঙ্গিক।।তাই লেখিকার এই twist এ আনন্দের পরিবর্তে বহুগুন বিরক্তি আর দুঃখের অনুভূতির উদ্রেক হল।।কারন- অনুজ চরিত্রের সম্মান আমার কাছে মূল্যবান এবং কাঙ্খিত।। জীবনে বেশ কয়েকটি হিন্দি serial দেখেছি,তবে বাংলা ধারাবাহিক দেখে যা শিক্ষা হলো!?!?এতো গোঁজামিল,অসংলগ্নতা যে থাকতে পারে গল্পে!!!!আর কোনোদিন অন্তত বঙ্গ ধারাবাহিকের মুখ দর্শন করব না।

থাক তিক্ততার কথা ।।”গুড্ডি” সিরিয়াল আজ অন্তিম চরণে উপস্থিত।মুল কুশীলব রণ ও শ্যামোর একাধিক চরিত্রে অভিনয়ের বিভিন্নতা সত্যিই অনবদ্য। এই জুটিকে আর প্রতিদিন দেখতে পাব না বলে মনটা খারাপ।। But….
“All good things must come to an end . That’s why they’re called good things..otherwise,they’re just..ordinary..”

এবার আসি গ্রূপের কথায়।।কোনো ধারাবাহিকের গল্প,চরিত্র নিয়ে আলোচনা করার মত Social media-তে যে group হয়,তা এই প্রথমবারই জানলাম। নিজের সীমিত ক্ষমতায় গুটি কয়েক পোস্ট লিখেছিলাম, জানিনা তা সকলের কাছে কতটা উপজিব্য হয়েছে।।অনেক তর্ক-বিতর্ক , পক্ষে -বিপক্ষে বহু মতামত আদান প্রদানের মাধ্যমে এক দীর্ঘ সময় কাটালাম।।বেশকিছু বিভিন্ন বয়সী বন্ধু পাওনা হলো, এর থেকে বৃহৎ প্রাপ্তি আর হয়ত কিছুই নেই।।
@Ranojoy..–তোমার জন্মগত অভিনয় দক্ষতা আর ও সমৃদ্ধ হোক এবং অভিনেতা হিসাবে বহু সম্মাননার অধিকারী হও।।শুভকামনা রইলো।শরীরে মনে সুস্থ থাকো, আনন্দে থাকো।।

@Shyamoupti..khub valo thako, ovinoy jibon এ উত্তরোত্তর শ্রীবৃদ্ধি হোক তোমার।।শুভেচ্ছা রইলো।।

এবার বিদায় নেবার পালা।।সকল গ্রূপবাসী বন্ধুরা ভালো থাকবেন আর, আমাকে এতদিন সহ্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।।
@লিনা ম্যাম — হিসাব মত অনুজ,যুধাজিত,অঙ্কুশ তিন ভাই আর তাদের common স্ত্রী “গুড্ডি”.. ছি:!!শেষ মুহূর্তে এসে ও গুড্ডিকে আবার কর্দমাক্ত করলেন??এই টা একটা পারিবারিক গল্প?? দয়া করে এতো জটিল জগাখিচুড়ি ফালতু গল্পের বোঝা আমাদের মতো দর্শকদের ঘাড়ে চাপাবার আর দ্বিতীয়বার প্রচেষ্টা করবেন না।। জানিনা আর কে কে দেখবে, তবে আমি!!no never…”

Related Articles