বাংলা সিরিয়াল

‘হরগৌরী পাইস হোটেল সিরিয়ালের কুকিং কম্পিটিশনে শঙ্কর ঐশানীর অসহায়তা খুব সুন্দর ভাবে ফোটানো হচ্ছে!’স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক হরগৌরী পাইস হোটেলে শঙ্কর ঐশানীর চরিত্র নিয়ে তুমুল প্রশংসা নেটিজেনদের!

ধারাবাহিকে অনেক সময় টিআরপি পাওয়ার জন্য গল্পের গরুকে গাছে তুলে দেয়, নানান রকম অবিশ্বাস্য কান্ডকারখানা দেখানো হয়, যে মেয়ে কোনদিনও ঘরের কোন কাজ গুছিয়ে করেনি সেই হয়তো সেরা গৃহিনী হয়ে গেল, কখন আবার দেখা যায় যে মেয়ে মিষ্টির ম ও জানে না সেই হয়ে গেল সেরা ময়রা বা রান্নার র – না জানা মেয়ে হয়ে গেল সেরা রাঁধুনী। কিন্তু স্টার জলসা জনপ্রিয় ধারাবাহিক হরগৌরী পাইস হোটেল এর থেকে সম্পূর্ণ আলাদা। এই ধারাবাহিকে শংকর ঐশানীর গল্প দেখানো হয়েছে। দুটো ভিন্ন চরিত্রের মানুষ ভিন্ন পরিস্থিতির মুখোমুখি হয়ে একে অপরকে বিয়ে করতে বাধ্য হয়, কিন্তু এই দুই ভিন্নমুখী মানুষ কীভাবে সময়ের সাথে সাথে একে অন্যের পরিপূরক হয়ে উঠল তাই নিয়েই এই গল্প। এই ধারাবাহিকে বর্তমানে দেখানো হচ্ছে যে, হরগৌরী পাইস হোটেল কে বাঁচানোর জন্য, আইনের লড়াই লড়বার জন্য একটা কুকিং কম্পিটিশনের নাম দিয়েছে শংকর এবং ঐশানী।

কিন্তু এই কম্পিটিশনটা তাদের দুজনের জন্যই খুব টাফ হয়ে গেছে, কারণ ঐশানী সেভাবে রান্না জানে না, শুধুমাত্র পরিবারটাকে বাঁচানোর জন্য এই লড়াইতে নাম দিয়েছে, অন্যদিকে শংকর রান্না ভালোমতো জানলেও আধুনিক সরঞ্জাম এর সাথে সে অতটা পরিচিত নয়, তাই শেফদের সাথে লড়াই করবার জন্য দুজনকেই একটা বিরুদ্ধে পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে, যেটা ধারাবাহিকের মধ্যে খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে, “হরগৌরী পাইস হোটেল সিরিয়ালে কুকিং কম্পিটিশনে এতো টাফ প্রতিযোগীতার মধ্যে পড়ে শঙ্কর-ঐশানী এর মধ্যে যে অসহায়ত্ব তৈরী হয়েছে,সেটা সিরিয়ালে খুব সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে।

ঐশানী রান্নাবান্নার ক্ষেত্রে খুব একটা পারদর্শী নয়।বলতে গেলে অনেকটাই আনাড়ি।কিন্তু পরিস্থিতির চাপে বাধ্য হয়ে সে কম্পিটিশনে নাম দিয়েছে।আর যেখানে বড় বড় প্রফেশনাল শেফরাও রীতিমতো এসব জোরদার কম্পিটিশনে হাবুডুবু খায়,সেখানে একেবারেই নতুন হয়ে ঐশানী আরও বেশী সমস্যার সম্মুখীন হচ্ছে।

অন্যদিকে শঙ্কর রান্নাবান্নার ব্যাপারে তুলনামূলকভাবে বেশী পারদর্শী হলেও সে রন্ধনশৈলীর সাবেকিয়ানাতে অভ্যস্ত।সেখানে একটা জোরদার কম্পিটিশনে এসে তাকে হঠাৎই আধুনিকতার সাথে তাল মেলাতে হচ্ছে।যেমন:-বটির বদলে ছুরি দিয়ে সবজি কাটা,রান্নায় বাটা মশলা এর বদলে গুড়ো মশলা ব্যবহার করা ইত্যাদি।সেখানে শঙ্করের একটু অসুবিধাই হচ্ছে।

এই দুই ধরণের অসহায়ত্ব শঙ্কর-ঐশানী এর চরিত্রে খুব সুন্দরভাবে প্রেজেন্ট করা হয়েছে।রাহুল মজুমদার আর শুভস্মিতা মুখার্জীও খুব ভালো অভিনয় করছেন এখানে।”

Related Articles