বাংলা সিরিয়াল

বোধি তো অবোধ শিশু! কিন্তু নির্মাতারা তো অবোধ নন! গোপালকে বোধির পিঁয়াজি দেওয়ায় নির্মাতাদের ওপর চটে গেলেন দর্শক!

হিন্দি ধারাবাহিক গুলি খুললেই দেখা যায় সেখানে রাধা কৃষ্ণ বা রাম লক্ষণ সীতার একটা মন্দির থাকে এবং সেই মন্দিরের একটা আলাদা গুরুত্ব থাকে। হিন্দি ধারাবাহিকের অনুকরণে বাংলা ধারাবাহিক গুলিতেও এখন ঠাকুর রাখা হচ্ছে দেখা যাচ্ছে বিভিন্ন ধারাবাহিকে গোপাল বা রাধাকৃষ্ণকে রাখতে। মিঠাই ও বোধিসত্তের বোধ বুদ্ধি নামক ধারাবাহিক গুলিতে গোপালকে একটা আলাদা গুরুত্ব দেওয়া হচ্ছে। কিন্তু সম্প্রতি বোধিসত্ত্বের বোধবুদ্ধির একটি এপিসোড দেখে দর্শকরা ভীষণ রেগে গিয়েছেন।

ধারাবাহিকটিতে দেখানো হচ্ছে যে, বোধি নিজের বেস্ট ফ্রেন্ড হিসেবে মেনে নিয়েছে গোপালকে এবং সে নিজে যা খাচ্ছে তাই গোপালকে দিচ্ছে সেই হিসাব অনুযায়ী সে গোপালকে তালের বড়া দিয়েছে হজমের ওষুধ দিয়েছে এমনকি দুধভাত পর্যন্ত দিয়েছে। কিন্তু কিছুদিন আগে একটি এপিসোডে দেখানো হয়েছে যে গোপালকে বোধি চপ আর পিঁয়াজি দিচ্ছে যা দেখেই দর্শকরা নির্মাতাদের ওপর রেগে গিয়েছে। কারণ পিঁয়াজি জিনিসটা আমিষ এবং হিন্দু ধর্মে আমিষ জিনিস ভগবানকে নিবেদন করা হয় না।

হিন্দু দর্শকরা বলছেন যে বোধি গোপাল কে নিজের বন্ধু মনে করে যা নিজে খাচ্ছে তাই দিচ্ছে এটা দেখাতে চাইছেন নির্মাতারা, ওতো অবুঝ শিশু কিন্তু নির্মাতারা তো অবোধ নন! এমনটাও তো দেখানো যেতে পারত যে বোধি যখন গোপালকে পিঁয়াজি দিতে আসছে তখন বোধির মা বা ঠাকুমা কেও তাকে বিষয়টা বুঝিয়ে বলছে যে ঠাকুরকে এইভাবে আমিষ জিনিস দিতে নেই। কেউ তাকে বাধা দিচ্ছে এবং বিষয়টা বুঝিয়ে বলছে তাহলে হিন্দু ধর্মের বিষয়টা দেখানো হত তা না করে ঠাকুরকে নিয়ে ছেলে খেলা করা দেখাচ্ছেন নির্মাতারা?

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।