বাংলা সিরিয়াল

‘খেলনা বাড়ি আসলে মন নিয়ে কাছাকাছি নাটকের সিজন ২! জন্ম না দিয়েও যে সন্তানের মা হওয়া যায় তাই শেখাচ্ছে কাছে এই ধারাবাহিক! রীতিমতো শিক্ষনীয়!’বলছেন এক নেটিজেন

অনেক আগে স্টার জলসার একটা জনপ্রিয় ধারাবাহিক হতো। এই ধারাবাহিকের নাম ‘মন নিয়ে কাছাকাছি’। স্টার জলসার জনপ্রিয় এই ধারাবাহিকে একটা নতুন বিষয় দেখানো হয়েছিলো তা হল সন্তানের জন্ম না দিয়েও কিভাবে মা হওয়া যায়? এই ধারাবাহিকে দেখানো হয়েছিল একজন মেয়ে সে একটা শিশুকে এতটা ভালোবাসে যে তাকে ভালবেসে সে একটা দোজ বরকে পর্যন্ত বিয়ে করতে রাজি হয় আর তারপর সেই মেয়ের সাথে তার সম্পর্কের ইকুয়েশন তার বরের সাথে তার সম্পর্কের equation ইত্যাদি তুলে ধরা হয় ধারাবাহিকের মধ্যে।

সম্প্রতি জি বাংলার অত্যন্ত জনপ্রিয় একটি ধারাবাহিক খেলনা বাড়ি। এখানে মিতুল বলে একটি মেয়েকে দেখানো হয় যে কৃষ্ণনগরের মাটির পুতুল বিক্রি করে। এই মিতুলের একটি ছোট্ট মেয়ে আছে, সেই মেয়েটির নাম গুগলি। এই ধারাবাহিকে দেখানো হয় যে, গুগলিকে মিতুল নিজের প্রাণের থেকেও বেশি ভালোবাসে। মিতুল গুগলিকে নিজের মেয়ে হিসেবে দাবি করে। কিন্তু সত্যি তো এটাই গুগলি তার নিজের মেয়ে নয় গুগলিকে সে কুড়িয়ে পেয়েছে। সম্প্রতি সেই সত্য প্রকাশে চলে এসেছে এবং তা নিয়ে বিভিন্ন রকম কোর্ট কাছারি হচ্ছে।

ধারাবাহিকে আরো দেখানো হচ্ছে যে, কোর্টের মধ্যে দাঁড়িয়ে মিতুল রীতিমত কাঁদছে মেয়ে গুগলিকে কাছে পাওয়ার জন্য। সন্তানের জন্ম না দিয়েও এরকম মাতৃত্ব সত্যিই সচরাচর চোখে দেখা যায় না। এই নিয়ে একজন নেটিজেন সোশ্যাল মিডিয়ায় লিখেছেন যে, “ যারা আগে স্টার জলসায় মন নিয়ে কাছাকাছি নাটকটি দেখেছেন তারা বলতে পারবেন খেলনা বাড়ি নাটকটি যেন মন নিয়ে কাছাকাছি নাটকের সিজন:২। একটা মেয়ে মা না হয়েও অন্য আরেক জনের মেয়েকে কিভাবে নিজের মেয়ের মতো আগলে রাখতে হয় সেটাই আমাদের সমাজকে শিখানো হচ্ছে ।”

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।