বাংলা সিরিয়াল

নাট্য মঞ্চের বড় অভিনেতা এখন কাজ করছেন ছোট পর্দার ধারাবাহীকে! গৌরী এলো’র ধূর্জটিবাবা আসলে কে জানেন? চলুন দেখেনি তাঁর আসল পরিচয়

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক হলো “গৌরী এলো”। এই ধারাবাহিকে দুই নেতিবাচক চরিত্র হলো ধূর্জটিবাবা এবং শৈল মা। এই দুজনের তন্ত্র মন্ত্র জাদু করছে ধারাবাহিকে। সেই আকর্ষণই দর্শক দেখেন এই ধারাবাহিক। আর এদের চক্রান্তের যেসব তন্ত্র-মন্ত্রের বুদ্ধি সে সমস্ত যে দর্শক বেশ মজা করেই দেখছেন তার প্রমাণ পাওয়া যায় টিআরপি রেটিংয়ে।

এই ধূর্জটিবাবার চরিত্রে অভিনয় করছেন অভিনেতা গৌতম হালদার। নেতিবাচক চরিত্র হিসেবে শঠতা, ক্রুরতার স্পষ্ট প্রতিফলিত হয় অভিনেতার। অভিনেতার নিজস্ব অভিনয় দক্ষতার মাধ্যমে টেলিভিশনের পর্দায় আজ একজন জনপ্রিয় অভিনেতা তিনি। তবে এই প্রথম যে তিনি টেলিভিশনের অভিনয় করছেন এমন নয়। এর আগেও টেলিভিশনের বহু ধারাবাহিকে তাঁকে কাজ করতে দেখতে পাওয়া গিয়েছে। মহাপীঠ তারাপীঠ, করুণাময়ী রানী রাসমণিতেও নেতিবাচক চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল অভিনেতাকে। সেখানেও নিজের অভিনয় দক্ষতা নেই বেশ ভালই জনপ্রিয়তা অর্জন করেছিলেন অভিনেতা গৌতম।

১৯৮৬ সাল থেকে নাট্যমঞ্চে অভিনয় জীবনে পদার্পণ করেন অভিনেতা। সেখানেও খলনায়কের চরিত্রে দাপিয়ে অভিনয় করেছেন তিনি। নেতিবাচক চরিত্র হিসেবে সেখানেও তাঁর চোখে মুখের হাব ভাব, ডায়ালগ বলার ধরন সবেতেই নিজের অভিনয় দক্ষতা দেখিয়েছেন তিনি। পরবর্তীকালে বাংলা ধারাবাহিকেও নেতিবাচক চরিত্রে অভিনয় করতে দেখা যাচ্ছে অভিনেতাকে।

অভিনেতা গৌতম হালদার নিজের অভিনয় দক্ষতার প্রমাণ আজ নয় দিয়ে যাচ্ছেন তাঁর নাটকের জীবন থেকেই। নিজের অভিনয় দক্ষতায় নাট্যমঞ্চ কাঁপিয়েছেন বারবার। ধারাবাহিককে অভিনয় করা শুরু করে যে তিনি নাট্যমঞ্চ ছেড়ে দিয়েছেন এমনটা কিন্তু নয়। তিনি আজও মঞ্চ আর থিয়েটারের নিত্য সদস্য। জন্মভূমি ধারাবাহিকের মাধ্যমে প্রথম পদার্পণ করেন টেলিভিশনের পর্দায়। তারপরেই নাট্যমঞ্চে অভিনয় করে নিজের দক্ষতাকে আরো প্রশংসনীয় করে তোলেন ছোটপর্দায়।

শুধুই অভিনেতা গৌতম নন, বাংলা ধারাবাহিক জগতে নাট্যমঞ্চ থেকে উঠে এসেছেন এরকম বহু অভিনেতা-অভিনেত্রী এখনো কাজ করছেন। আর তাঁদের অভিনয় যথেষ্ট প্রশংসাযোগ্য। শাঁওলি মিত্র, শম্ভু মিত্র, রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, দেবশঙ্কর হালদার, সোহিনী সেনগুপ্তদের সঙ্গে একই মঞ্চ শেয়ার করেছেন অভিনেতা। নাট্য মঞ্চ থেকে উঠে এসেছেন এরকম দুজন ব্যক্তিত্ব হলেন সোহিনী সেনগুপ্ত এবং দেব শংকর হালদার। এঁদের মধ্যে সোহিনী এখন গুড্ডিতে অভিনয় করছেন। আর দেব শংকর অভিনয় করছেন লক্ষ্মী কাকিমা সুপারস্টারে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।