বাংলা সিরিয়াল

‘কুসুম দোলা আর ইচ্ছেনদীকে বাংলা ধারাবাহিকের সেরার সেরা ত্রিকোণ প্রেমের গল্প বললেও ভুল হবেনা! কোথায় হারিয়ে গেল লীনা গঙ্গোপাধ্যায়ের সেই লেখনী!’-গুড্ডি,এক্কা দোক্কা নিয়ে সমালোচনার পর দর্শক আজও লীনাকে মনে করে পূণ্যিপুকুরের জন্য!

স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক এক্কাদোক্কা এবং গুড্ডি ধারাবাহিকের গল্প এতটাই ঘেঁটে যাওয়া যে এই দুই ধারাবাহিকের জন্য প্রায়ই এই ধারাবাহিকের লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় কে সমালোচনা করা হয়। এক্কা দোক্কা ধারাবাহিকে দেখা যায় সপ্তর্ষি এবং সোনামণিকে নিয়ে ধারাবাহিক শুরু হয়েছিলো, এবং এই জুটি তুমুল জনপ্রিয় হয়েছিল কিন্তু মাঝপথে জুটি ভেঙ্গে প্রতীক সেনকে ধারাবাহিকের মধ্যে এন্ট্রি করন লেখিকা এবং মোহর ধারাবাহিকের জুটিকে নিয়ে আসেন এক্কাদোক্কার মধ্যে, যা নিয়ে রীতিমতো সমালোচনা হয় তেমনি স্টার জলসার ওপর একটি ধারাবাহিক গুড্ডি।

গুড্ডি ধারাবাহিকে ও লেখিকা এমন কিছু কিছু জিনিস দেখিয়েছে যে ধারাবাহিকের নায়িকা গুড্ডির প্রতি ঘেন্না ধরে গেছে দর্শকের, সচরাচর ধারাবাহিকের নায়িকাদের দেখা যায় তারা উদার প্রকৃতির হয়, তারা জীবনে ত্যাগ করে এবং নিজের সুখের জন্য অন্য কারো সুখের জীবন নষ্ট করে না, কিন্তু গুড্ডির পুরো ব্যতিক্রম সে নিজে ডিভোর্স দিয়ে স্বামীর দ্বিতীয় বিয়ে দিয়ে আবার স্বামীর সাথে অবৈধ সম্পর্ক গড়ে তুলেছে, নিজের ইচ্ছায় একটি ছেলেকে বিয়ে করে নিজের খামখেয়ালিপনায় তাকে ডিভোর্স দিয়েছে। তাই এই চরিত্রটি নিয়েও দর্শকের প্রচুর সমালোচনা এবং একই সাথে এই দুই ধারাবাহিকের কারণে লীনা গঙ্গোপাধ্যায়কেও প্রায়শয় সমালোচিত হতে হয়। কিন্তু সবসময় লীনা গঙ্গোপাধ্যায়ের লেখনী নিয়ে সমালোচনা হয় না কখনো কখনো প্রশংসাও হয়, লেখিকার আগের ধারাবাহিক গুলো যেমন পূণ্যি পুকুর, ইচ্ছেনদী নিয়ে আজও দর্শক প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকেন।

 

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“সত্যিই,,,কোথায় যে হারিয়ে গেল সেই লিনা পিসি- !আগে উনার শো মানেই আলাদা উত্তেজনা ছিল !!! উনার গল্প যেন বাস্তবতা দেখাত , সংলাপ গুলো চোখ খোলার কাজ করত – কোথায় হারিয়ে গেলেন তিনি? মোহরে কলেজের সেই আন্দোলন , কন্সপিরেসি গুলো যেন প্রত্যেক কলেজ, বিশ্ববিদ্যালয় এর কনস্পিরেসি , ধর্মঘট গুলো তুলে ধরত – সেই সুন্দর আগুন ট্র্যাক গুলোর TRP ও ছিল একএকটা মারাত্মক রকমের !! কুসুম দোলা আর ইচ্ছেনদী কে বাংলা ধারাবাহিকের সেরার সেরা ত্রিকোণ প্রেমের গল্প বললেও ভুল হবেনা !! শ্রীময়ীর মত রিয়েল চিত্রনাট্য , খড়কুটোর হাস্যরস গল্প , ইষ্টিকুটুম এর বাহা , জলনুপুর এর কাজল, পারি ; পুন্যিপুকুরের কাকন – প্রত্যেকটি ই ছিল ক্লাসি , সুন্দর সুন্দর কনসেপ্টের ভেতর সুন্দর সুন্দর মেসেজ ছিল !!

এখন লিনা পিসির সিরিয়াল দেখলেই মাথা মেজাজ সব খারাপ হয়ে যায় – একটা চরিত্র ও যেন সহ্য করার মত না , সব ভিলেন , অগোছালো , সংলাপ গুলো শুনলে তো মাথাব্যথা করে কোনো কনসেপ্ট তো ভালো লাগা দুর কি বাত সহ্য করাই কঠিন হয়ে পড়ে – সত্যিই হারিয়ে গেলেন লিনা পিসি
সব কিছুই সময়ের সাথে হারিয়ে যাচ্ছে!! আর উনার এইরকম ধরনের লেখনীর কারণে উনার জনপ্রিয়তাও দিন দিন শেষ হয়ে যাচ্ছে!”

Related Articles