বাংলা সিরিয়াল

‘একই প্রোডাকশন হাউজের! মন দিতে চাই এতো ভালো প্রেজেন্টেশন কাস্টিং আর সোহাগ জল না কাস্টিং ভালো না ধারাবাহিকের স্টোরি লাইন, না প্রেজেন্টেশন!একই প্রোডাকশনের সিরিয়াল হয়েও এত আলাদা কি করে হতে পারে?’

ধারাবাহিকের ক্ষেত্রে একটি কথা অনেক সময় শোনা যায় তা হলো, দর্শকই ভগবান, দর্শক‌ই ভাগ্য নিয়ন্ত্রা। কথাটা অত্যন্ত সত্যি‌। কোন ধারাবাহিকটি চলবে আর কোন ধারাবাহিকটি ফ্লপ খাবে তা কেউই বুঝতে পারেন না, অনেক সময় দেখা যায় খুব সুন্দর একটি গল্প, অত্যন্ত রুচি সম্মত মানের একটি গল্প, কম টি আর পি পাওয়ার কারণে অচিরেই হারিয়ে গেলো সেই ধারাবাহিক‌, আবার অনেক সময় দেখা যায় ধারাবাহিকের আগা মাথা কোন গল্পই খুঁজে পাওয়া যায় না, কিন্তু দর্শক সেই ধারাবাহিকটিকে খুব ভালোভাবে গ্রহণ করলেন এবং দর্শকের সেই আগ্রহের কারণে ধারাবাহিকের টিআরপি এমনভাবে বেড়ে গেল যে দীর্ঘ সময় ধরে গল্পটি চলতে থাকলো।

আবার অনেক সময় এমনটাও দেখা যায় যে, একই প্রোডাকশনের দুটি ধারাবাহিক একটি ধারাবাহিককে দর্শক ভালো ভাবে মেনে নিলেন আর একটি ধারাবাহিককে দর্শক একেবারেই পছন্দ করছেন না! যেমনটা দেখা যায় জি বাংলার জনপ্রিয় দুই ধারাবাহিক সোহাগ জল এবং মন দিতে চাই এর ক্ষেত্রে। দর্শক একটি ধারাবাহিককে ঠিকঠাক মতো একসেপ্ট করছেন এবং একটি ধারাবাহিককে নিয়ে তুমুল সমালোচনা করছেন, তার কারণ আর কিছুই নয় সোহাগ জলের গল্প দর্শকের পছন্দ হচ্ছে না। বেণি বৌদির যে গল্প এই ধারাবাহিকে দেখানো হচ্ছে তা দেখে দর্শক সমালোচনা করছেন।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“কি অদ্ভুত দুটো সিরিয়াল
সিরিয়ালই একই প্রোডাকশন হাউজের বাংলা টকিজ
একটা সিরিয়াল মন দিতে চাই এতো ভালো
প্রেজেন্টেশন কাস্টিং
খুবই ভালো।
অন্যদিকে আরও একটি সিরিয়াল সোহাগ জল না কাস্টিং ভালো না ধারাবাহিকের স্টোরি লাইন না প্রেজেন্টেশন ভালো
একই প্রোডাকশনের সিরিয়াল হয়েও এত আলাদা কি করে হতে পারে”

Related Articles