বাংলা সিরিয়াল

পপি কিচেনে এলেন নবাব নন্দিনী! হাত পুড়িয়ে রান্না করলেন কুমড়ো শাকের ঘন্ট আর কাঁচা ইলিশের তেল ঝাল, সুন্দরী অভিনেত্রী কে দেখতে হাজির ১০ হাজার গ্রামবাসী

সম্প্রতি স্টার জলসায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক “নবাব নন্দিনী”। এই ধারাবাহিকের নবাবের চরিত্রে অভিনয় করছেন অভিনেতা রেজওয়ান এবং নন্দিনীর চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী ইন্দ্রানী। নতুন শুরু হওয়া যেকোনো ধারাবাহিকের জন্যই আমরা সকলেই জানি প্রমোশন খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। যেকোনো গল্পের কাহিনী, পরিচালক, অভিনেতা – অভিনেত্রী, প্রোডাকশন ব্যবস্থা, টাইম স্লট যেমন গুরুত্বপূর্ণ ঠিক ততটাই গুরুত্বপূর্ণ প্রমোশন। কারণ দর্শক ছাড়া ধারাবাহিকের টিআরপি সম্ভব নয়। তাই ধারাবাহিককে যত প্রমোট করা হবে তত তা মানুষের মনে পৌঁছবে এবং ধারাবাহিকের টিআরপি ও তরতরিয়ে বাড়বে।

সেই কারণেই বিভিন্ন প্রোমোশন স্ট্যাটাজি ব্যবহার করে, প্রমোট করা হয় নিজেদের প্রোডাক্ট। ঠিক যেমন বর্তমানে খুব বেশি মানুষ যেটা ব্যবহার করছেন সেটা হল সোশ্যাল মিডিয়া। সেই কারণে প্রমোট এর অপশন হিসেবে বেছে নেওয়া হয় সোশ্যাল মিডিয়াকে। ইউটিউবে এমন প্রচুর চ্যানেল আছে যাদেরকে প্রচুর মানুষ ফলো করেন। সেইসব চ্যানেলে কোন ধারাবাহিককে প্রমোট করা মানে তা ঠিক তত গুলি মানুষের কাছে পৌঁছে যাওয়া যতগুলি মানুষ সেই ইউটিউবে চ্যানেলটিকে দেখছেন। যেমন ধরুন কিরণ দত্ত, স্যান্ডি সাহা এদের চ্যানেল গুলিতে বড় পর্দার বিখ্যাত বিখ্যাত সেলিব্রেটিদের দেখা যায় নিজেদের নিজেদের ছবি প্রমোট করতে। ঠিক তেমনি যেখানে বড় পর্দার জন্য ইউটিউবের বিভিন্ন চ্যানেলকে ব্যবহার করা হচ্ছে প্রমোশন অপশন হিসেবে তাহলে ছোট পর্দা কেন ব্যবহার করবে না?

সেই জন্যই ছোট পর্দার ধারাবাহিকের নায়ক নায়িকাও এখন আসেন বিভিন্ন ইউটিউব চ্যানেলে নিজেদের ধারাবাহিককে প্রমোট করতে। যেমন কিছুদিন আগেই “খুকুমণি হোম ডেলিভারি” এর খুকুমণি অর্থাৎ দীপান্বিতা রক্ষিত এসেছিলেন সোশ্যাল মিডিয়ার একটি জনপ্রিয় পেজ পপি কিচেনে। ঠিক তেমনি অল্প কিছুদিন আগে আসা “নবাব নন্দিনী” ধারাবাহিকের নবাব এবং নন্দিনীকেও দেখা গেল ঠিক একইভাবে নিজেদের ধারাবাহিককে প্রমোট করতে। তাঁরাও আসেন পপি কিচেনে।

এদিন কপি কিচেনে এসে ইন্দ্রানী এবং রেজওয়ান রাঁধলেন কুমড়ো শাকের ঘন্ট আর কাঁচা ইলিশের তেল ঝাল। কলা পাতা কেটে সেই খাওয়ার পরিবেশন করে দেওয়া হল তাঁদের। আঙুল চেটেপুটে পাত পরিষ্কার করে খেলেন তাঁরা। এত সবকিছুর মাঝে প্রমোট করলে নিজেদের ধারাবাহিক। এক ফাঁকে দর্শকদের বললেন তাঁরা যেন দেখেন তাঁদের ধারাবাহিক “নবাব নন্দিনী”।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।