বাংলা সিরিয়াল

‘সকাল সকাল এপিসোড হটস্টারে দেওয়া বন্ধ করুন তাহলেই স্লট পাওয়া যাবে’চ্যানেল কর্তৃপক্ষকে কাতর অনুরোধ করতে শুরু করলেন দর্শকেরা

একটা সময় প্রতিটি মানুষ অবসর কাটানোর জন্য বা বিনোদনের জন্য টিভি সিরিয়াল দেখতেন, বই পড়তেন। তখন যুগটা এতখানি ডিজিটাল হয়ে যায় নি। বর্তমানে যুগের পরিবর্তন ঘটেছে অনেকখানি। মানুষের হাতের কাছে থাকা মোবাইল ফোনের দৌলতে গোটা জগতে কোথায় কী ঘটছে তা বাড়িতে বসেই সে দেখতে পারবে। তাই বিনোদন যাপনের জন্য মানুষকে আর টিভির ওপর নির্ভরশীল হয়ে থাকতে হয় না।

বর্তমানে আবার ওটিটি প্লাটফর্ম এসেছে। যে ধারাবাহিকটি মানুষ দেখবেন সেটি সকাল-সকাল হটস্টারে আপলোড হয়ে যাচ্ছে। তারপর হটস্টার থেকে এপিসোড চুরি হয়ে যাচ্ছে সেই এপিসোড ফেসবুক, twitter সর্বত্র ছড়িয়ে যাচ্ছে। তাই মানুষ টিভির আগেই এপিসোড গুলো দেখতে পেয়ে যাচ্ছেন একই এপিসোড আবার দুবার সময় নষ্ট করে কেই বা টিভির পর্দায় দেখতে চাইবেন। নিজেদের ফাঁকা সময় কোন একটা মুহূর্তে বসে টিভি সিরিয়ালটা যদি আগেই দেখা হয়ে যায় তাহলে কাজের সময় নিশ্চয়ই কেউ টিভিতে বসে দেখবেন না। এমনটাই হচ্ছে আর এর কারণে এফেক্ট পড়ছে টি আর পি তে।

টিআরপি আস্তে আস্তে কমে যাচ্ছে ধারাবাহিকের, ওটিটি প্লাটফর্মের রমরমা যত বাড়ছে,তত‌ই কমছে টি আর পি। এই কারণে দর্শকরা চ্যানেল কর্তৃপক্ষের কাছে অনুরোধ করছেন যে সকাল সকাল যেন হটস্টারে এপিসোড আপলোড করা না হয়। এইসব কারণে মানুষ পছন্দের ধারাবাহিক সময় মত দেখে নিয়ে আর টিভিতে দেখছেন না আর প্রভাব পড়ছে টি আর পি তে। টিআরপি কমা মানে স্বাভাবিকভাবেই সেই ধারাবাহিকটির শেষ ঘন্টা বেজে ওঠা তাই দর্শকরা বারবার কর্তৃপক্ষকে জানাচ্ছেন কিছুদিনের জন্য হলেও সকাল সকাল হটস্টারে এপিসোড দেওয়া বন্ধ করুন তাহলে‌ই স্লট পাওয়া যাবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।