বাংলা সিরিয়াল

ক্ষুধার্তকে অন্নদান‌ই আসল লক্ষ্মী পুজো প্রমাণ করলেও রামপ্রসাদ ধারাবাহিক! ধারাবাহিকের প্রশংসায় পঞ্চমুখ দর্শক!

দেবী লক্ষ্মীর আরাধনা বলতে আমরা বুঝি যে, ঘট পেতে ঘরের মধ্যে দেবীর চিত্রপট বা বিগ্রহ রেখে দেবীর আরাধনা করা, কিন্তু দেবী লক্ষ্মী যিনি সম্পদের দেবী তিনি আমাদের আরাধনা আমাদের সেবা যেমন চান তেমনি চান আমরা যেন অন্যের প্রতি দয়ালু হই, ঘরের মধ্যে মায়ের বিগ্রহ স্থাপন করে, তার পুজো করছি অন্যদিকে ঘরের বাইরে কেউ অভুক্ত রয়েছে জেনেও তাকে সাধ্যমত খাবার দিচ্ছি না এমনটা করলে কিন্তু মা লক্ষ্মীর আরাধনা হয় না।

অভুক্তকে অন্ন দান, গরিব মানুষকে নিজেদের সাধ্যমত জিনিস দিয়ে সহায়তা করলেই লক্ষ্মী দেবী সন্তুষ্ট হন, এমন কথা আমরা বইয়ের পাতায় পড়েছি, কিন্তু ধারাবাহিকে খুব কমই দেখেছি।

সম্প্রতি স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক রামপ্রসাদে এই জিনিসটি তুলে ধরা হলো। মা লক্ষ্মীর আরাধনা যে আসলে কী তাই দেখানো হলো এই ধারাবাহিকে! ঘট পেতে মায়ের আরাধনা নয় আসলে মনকে স্বচ্ছ করে ক্ষুধার্তকে অন্ন দান করার মধ্য দিয়ে যে দেবী লক্ষ্মীর কৃপা লাভ করা সম্ভব তাই রামপ্রসাদ ধারাবাহিকে প্রমাণ করবেন রামপ্রসাদ আর সর্বাণী। রামপ্রসাদের লক্ষ্মীপুজোর সহায়তা করতে মা কালী ছদ্মবেশে রামপ্রসাদকে পুজোর সব সামগ্রী দিয়ে যান।

আরও পড়ুন : সন্ধ্যার প্রেমে পড়লো নীল আর নীলের প্রেমে পড়লো নকল নয়ন তারা! এবার জমবে খেলা!

দেবী লক্ষ্মী যখন ছদ্মবেশে রামপ্রসাদের কাছে ভিক্ষা চান তখন তার কাছে থাকা সেই সমস্ত কিছু রামপ্রসাদ দিয়ে দেন দেবী লক্ষীকে, আর এই ভাবেই দেবী লক্ষ্মীর পরীক্ষায় উত্তীর্ণ হন সাধক রামপ্রসাদ।

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে,“মা লক্ষ্মীর আগমন

মা যে কখন কোন রূপে এসে ভক্তের পরীক্ষা নেবেন তা বলা যায় না

একদিকে মা কালী ছদ্মবেশে এসে রামপ্রসাদ কে লক্ষ্মী পুজোর সব সামগ্রী হাতে দিয়ে গেলেন

অন্য দিকে মা লক্ষ্মী রামপ্রসাদের কাছে ছদ্মবেশে ভিক্ষা চাইলেন… রামপ্রসাদ তার সবটা তাকে দিয়ে দিলো আর তার পরীক্ষায় উত্তীর্ণ হলো

এবার মা সর্বানীর কাছে গেছে … কিন্তু ঘরে পুজোর নৈবিদ্দির চালটুকু ছাড়া আর কিছু নেই
দেখা যাক সর্বানী কি করে উত্তীর্ণ হয় এই পরীক্ষায়

দেখতে দেখতে থাকুন রামপ্রসাদ প্রতিদিন বিকেল ৫:৩০ এ স্টার জলসায়”

আরও পড়ুন : জগদ্ধাত্রীকে প্রাণে মেরে ফেলার চক্রান্ত দেবুদার! জগদ্ধাত্রী ধারাবাহিকে আসছে দুর্ধর্ষ পর্ব

Related Articles