Storiesবাংলা সিরিয়াল

একটা সময় ছিল যখন নিজেদের অভিনয় দক্ষতায় মাতিয়ে রেখেছিলেন বাংলা টেলিভিশন জগতের দর্শকদের, আর এখন তাঁদের দেখাই মেলেনা ছোটপর্যায়ে! চলুন জেনে নেওয়া যাক এমন কিছু অভিনেত্রীদের কথা

ধারাবাহিক মূলত মানুষের বিনোদনের অন্যতম একটি মাধ্যম হয়ে উঠেছে বেশ কয়েক বছর আগেই। তাইতো দূরদর্শন থেকে শুরু করে প্রাইভেট চ্যানেল সকলেই জোরদার চেষ্টা করে চলেছেন যেন দর্শককে উপহার দিতে পারেন ধারাবাহিকের বিভিন্ন ডালি। দূরদর্শন থেকে শুরু করে এখনকার প্রাইভেট চ্যানেল সবেতেই একের পর এক এসেছে নতুন নতুন ধারাবাহিক। কিছু ধারাবাহিকের গল্প এমনকি অভিনেত্রীরাও দর্শকের এতটা মনের কাছের হয়ে যান যে তারা সারা জীবনেও তাঁদের ভুলতে পারেন না। এমনই কিছু অভিনেত্রী আছেন যারা নিজেদের অভিনয় দক্ষতার মাধ্যমে বাংলা টেলিভিশন জগতের বড় অংশের দর্শককে আকৃষ্ট করে রেখেছিলেন। আজও দর্শক তাঁদের ভুলতে পারেনি। কিন্তু তাঁদের এখন আর দেখাও মিলে না ছোট পর্দায়। আজকে এমনই চার অভিনেত্রীর কথা বলব যাদেরকে ছোট পর্দায় দেখা যায় না। তবে চলুন শুরু করা যাক তাঁদের কথা –

১. ঈশা সাহা – স্টার জলসার এক সময় মেগা সিরিয়াল ছিল ‘ঝাঁঝ লবঙ্গ ফুল’। এই ধারাবাহিকের হাত ধরে ছোট পর্দায় পদার্পণ করেন অভিনেত্রী। এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয়ের মাধ্যমে আমরা প্রথম দেখতে পাই ঈশাকে। বলা বাহুল্য প্রথম ধারাবাহিকের মধ্যে দিয়েই এক বিশাল অংশ দর্শকের কাছে জনপ্রিয়তা লাভ করেছিলেন অভিনেত্রী। এরপরে টেলিভিশন জগতকে ছেড়ে কাজ করছেন টলিউডের বড় পর্দায়। দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক সব জনপ্রিয় সিনেমা। ‘প্রজাপতি বিস্কুট’, ‘সোয়েটার’, ’গুপ্তধনের সন্ধানে’ এর মত সিনেমা আছে তাঁর ঝুলিতে। নিজের অভিনয় দিয়েই দর্শকদের মন ছুঁয়ে একটি স্থায়ী জায়গা পক্ত করে ফেলেছেন অভিনেত্রী।

২. রণিতা দাস – টেলিভিশনের বাহা ‘ধন্যি মেয়ে’ ধারাবাহিকের হাত ধরে পদার্পণ করেন টেলিভিশন জগতে। এরপরে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘ইস্টি কুটুম’ এ বাহার চরিত্রে জনপ্রিয়তা অর্জন করেন রণিতা। এই চরিত্রের মাধ্যমে জনপ্রিয় দল শীর্ষে উঠেছিলেন রনিতা। তারপরে কালার্স বাংলার ‘সোহাগী সিঁদুর’ সিরিয়ালে তাঁকে দেখতে পাওয়া যায়। কিন্তু তখন দেখা গেলেও বর্তমানে টেলিভিশন জগৎ থেকে বিদায় নিয়েছেন এই অভিনেত্রী। এখন নিজের স্বামীর সাথেই কাজ করে সিনেমার পর্দায় আসার চেষ্টায় রয়েছেন অভিনেত্রী।

৩. সুকন্যা মালাকার – এক সময় স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘মেঘের পালক’। এই ধারাবাহিকের হাত ধরে অভিনয় জগতে আসেন সুকন্যা। বলতে গেলে প্রথম ধারাবাহিকে করেছিলেন বাজিমাত। প্রথম সিরিয়ালেই অভিনয় দিয়ে সকল দর্শকের মন জয় করে নিয়েছিলেন অভিনেত্রী। যদিও এখন আর বাংলা ধারাবাহিককে দেখতে পাওয়া যায় না তাঁকে। কিন্তু পাশাপাশি অভিনেত্রী কাজ করছেন হিন্দি ও পাঞ্জাবি ধারাবাহিকে।

৪. জয়িতা সেন – স্টার জলসার এক জনপ্রিয় ধারাবাহিক ‘মৌচাক’। এই ধারাবাহিকের মাধ্যমেই প্রথম ও শেষবারের মতো দেখতে পাওয়া যায় অভিনেত্রী জয়িতা সেনকে। তারপরে অভিনয় ছেড়ে দিয়ে চাকরি করতে শুরু করেন। ২০১৭ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া নিয়ে অভিনেত্রী। এরপরে আর ধারাবাহিকে কাজ করার মত সুযোগ হয়ে ওঠেনি তাঁর। বা ধারাবাহিকে কাজ করা শুরু করাও এখন তাঁর জন্য অসম্ভব হয়ে উঠেছে। সেই কারণেই এখন আর ধারাবাহিক জগতে দেখতে পাওয়া যায় না তাঁকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।