বাংলা সিরিয়াল

পর্দায় বিলে থেকে স্বামী বিবেকানন্দ হয়ে ওঠার গল্প নিয়ে এসেছে “যুগনায়ক স্বামী বিবেকানন্দ”, পর্দার ছোট্ট বিলের স্বপ্ন বড় অভিনেতা নয় স্বামী বিবেকানন্দের মতো একদিন প্রকৃত ভালো মানুষ হয়ে উঠবে সে

আকাশ আটের একটি জনপ্রিয় ধারাবাহিক হলো “যুগনায়ক স্বামী বিবেকানন্দ”। গত ৬ই জুন আকাশ আটের এর পর্দায় শুরু হয় এই ধারাবাহিক। ঐদিনই ছিল বেলুড় মঠের ১২৫ তম প্রতিষ্ঠা দিবস। এমন একটি শুভ দিন থেকেই শুরু করা হয় এই ধারাবাহিকের। দীর্ঘ তিন মাস যাবত সাফল্যের সঙ্গে আকাশ আটের পর্দায় চলছে এই ধারাবাহিক। বিলে থেকে বিবেকানন্দ হয়ে ওঠার গল্প নিয়ে ছোটো পর্দায় শুরু হয় এই ধারাবাহিক।

এর আগেও অনেক ধারাবাহিক ছিল যার স্বামী বিবেকানন্দের জীবন কাহিনীর উপর ভিত্তি করে গড়ে উঠেছিল। এবার আকাশ আটের পর্দায় আবারো একবার স্বামী বিবেকানন্দকে ঘিরে তৈরি হয় এই ধারাবাহিক। আসলে হয়তো কোনদিনই এই যুগে পুরুষের জীবন কাহিনী মানুষের কাছে পুরনো হবে না। ১৮৬৩ সালের ১২ই জানুয়ারি কলকাতার সিমলায় জন্মগ্রহণ করেন স্বামী বিবেকানন্দ। ভুবনেশ্বরী দেবীর কোল আলো করে জন্ম নিয়েছিলেন তিনি।

বাবা-মা ভালোবেসে ছেলের নাম রেখেছিলেন নরেন্দ্রনাথ দত্ত। তাইতো নরেন নামে পরিচিত ছিল তাঁর। কিন্তু বিলে নামেই বেশি মানুষ চিনতে পারতেন তাঁকে। এই বিলে থেকেই স্বামী বিবেকানন্দ হয়ে ওঠার গল্প নিয়ে শুরু হয়েছে এই ধারাবাহিক। এই ধারাবাহিকে ছোট্ট বিলের চরিত্রে অভিনয় করছেন শিশুশিল্পী সাফল্য দেবনাথ। বলাবাহুল্য নিজের নামের মতই চরিত্রে নিজের অভিনয় দক্ষতা ও প্রকাশ করছেন সাফল্য।

পর্দায় বিলেকে ফুটিয়ে তোলা কি মুখের কথা! তারজন্য বেশ ভালই পরিশ্রম করতে হচ্ছে সাফল্যকে। প্রসঙ্গত সাফল্য অনেক ছোট বয়স থেকেই থিয়েটারে অভিনয় করছে। সেখানেই তাঁর অভিনয় শিক্ষক তাঁকে জানায় এই ধারাবাহিকের কথা। আর তারপর এই সেখান থেকে এই ধারাবাহিকের জন্য অডিশন দেওয়া। আর তারপরেই বিলের চরিত্রে সাফল্যের সাফল্য।

প্রসঙ্গত সাফল্য খুব ভালোভাবে তাঁর অভিনয়ের পাশাপাশি চালিয়ে গেছেন পড়াশোনা। তাই ধারাবাহিককে অভিনয়ের পাশাপাশি তাঁকে ফাঁক পেলেই বসতে হতো বই খাতা নিয়ে শুটিং সেটেই। কিন্তু তাতে সাফল্যের অভিনয় বা পড়াশোনা কোন কিছুতেই খামতি দেখা যায়নি। বরং সংবাদ মাধ্যমকে সাফল্য জানিয়েছিলেন স্বামী বিবেকানন্দ চরিত্রে অভিনয় করার সুবাদে স্ক্রিপ্ট থেকেই তিনি জানতে পারেন বিবেকানন্দ সম্পর্কে অনেক অজানা কথা।

সাফল্য আরো জানিয়েছিলেন যে বড় হয়ে তিনি কোন বড় অভিনেতা নন বরং হতে চান স্বামী বিবেকানন্দের মতো একজন প্রকৃত ভালো মানুষ। তবে নিজের পছন্দের অভিনেতা – অভিনেত্রীদের নামও জানিয়েছেন খুদে শিশু শিল্পী। বলেন পছন্দের অভিনেতা জিৎ এবং অভিনেত্রী শুভশ্রী। সেই সঙ্গে তিনি শেয়ার করে নিয়েছিলেন তাঁর শুটিং সেটের কিছু অভিজ্ঞতা। অভিনয়ের পাশাপাশি চলে সমান তালে দুষ্টুমিও। কিন্তু এই ঘটনা কিন্তু তার দুষ্টুমি নয়। আসলে এমন একটি দৃশ্য ছিল যেখানে বিলে গাছে উঠবে আর সেখান থেকে সে একটা ডায়লগ দেবে। কিন্তু সাফল্য কোন মতেই গাছে উঠতে পারছিল না তাই কেঁদে কেটে একাকার অবস্থা। তারপর তাঁকে মই দিয়ে গাছে তুলে দেওয়া হয়। এমনই আরো ঘটনা নিয়েই চলছে ধারাবাহিকের শুটিং।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।