বাংলা সিরিয়াল

উর্মি ও টুকাইয়ের হানিমুন দৃশ্যের সাথে মিল পাওয়া যাচ্ছে গৌরী ও ঈশানের হানিমুন দৃশ্যের! বিরক্তি প্রকাশ করেছেন “এই পথ যদি না শেষ হয়” ধারাবাহিকের ভক্তরা, “হতে পারে একই প্রোডাকশন একই পরিচালক তাই বলে একই জিনিস হুবহু কপি করে দেবেন”

জি বাংলার জনপ্রিয় দুই ধারাবাহিক হলো “গৌরী এলো” এবং “এই পথ যদি না শেষ হয়”। আমরা সকলেই জানি, এই দুই ধারাবাহিকেরই পরিচালক, প্রোডাকশন এমনকি চ্যানেল সবটাই এক। কিন্তু গল্প তো ভিন্ন। তবে ভিন্ন দৃশ্য কেন দেখানো হচ্ছে না? দুই ধারাবাহিকের একই রকম দৃশ্য দেখলে মানুষ কি আদেও পছন্দ করে? বর্তমানে অনেক ধারাবাহিকই অন্য ধারাবাহিকের জনপ্রিয় সিন কপি করছে। পেশাগত দিক থেকে তা ঠিক না হলেও মাত্রা বজায় রেখেই কপি করা হয়।

এখন তো বড় পর্দার মতোই ধারাবাহিক বেশকিছু দৃশ্য এমন দেখানো হয় যা আগে ধারাবাহিকে দেখানো যেত না। ধারাবাহিকের সাবালক দৃশ্যগুলি বেশ অকপটেই পরিচালক তুলে ধরেন দর্শকের সামনে। বিভিন্ন ধরনের রোমান্টিক মুহূর্ত থেকে শুরু করে ঘনিষ্ঠ দৃশ্য আজকাল সবই দেখানো হয় ধারাবাহীকে। আর বেশ কয়েকদিন ধরে তো প্রায় ট্রেন্ড চলছে যে, প্রত্যেকটি ধারাবাহিকের জুটিরই হানিমুন পর্ব দেখানো হচ্ছে। সেটা স্টার জলসা হোক বা জি বাংলা।

কিছুদিন আগেও মিঠাই হানিমুন ছেড়ে এসেছে পাহাড় থেকে। আর বাকি সব ধারাবাহিক মোটামুটি দীঘা মন্দারমনিতে তাদের হানিমুন পর্বের দৃশ্য শুট করে থাকে। “গৌরী এলো” ধারাবাহিকের হানিমুন পর্ব দেখানো হলো দীঘার তালসারিতে। শুধু নায়ক – নায়িকা নিয়েই হানিমুন দৃশ্য দেখানো হয় এই ধারাবাহিকে। কিন্তু এই দৃশ্য সামনে আসার পরেই অভিযোগ আসে যে “এই পথ যদি না শেষ হয়” ধারাবাহিকের দৃশ্যকে কপি করা হয়েছে “গৌরী এলো” তে।

শুধু জায়গা পরিবর্তন হয়েছে। তাজপুরে স্যুট করা হয়েছিল এই পথ যদি না শেষ হয় ধারাবাহিকের হানিমুন পর্ব। আর গৌরী এলো তে হানিমুন পর্ব স্যুট করা হলো দিঘার তালসারিতে। কিন্তু বাকি অনেক দৃশ্যই হুবহু এক। যেমন উর্মি যেভাবে বালি দিয়ে ঘর বানিয়েছিল গৌরীকেও দেখা গেল ঠিক সেইভাবেই বালি দিয়ে ঘর বানাতে। আবার উর্মি এবং টুকাই যেভাবে ছুটে বেরিয়েছিল ঠিক সেই ভাবেই ছুটতে দেখা গেল গৌরী আর ঈশানকেও। এতেই বিরক্তি প্রকাশ করেছে “এই পথ যদি না শেষ হয়” ধারাবাহিকের ভক্তরা। একজন লিখেছেন, “হতে পারে একই প্রোডাকশন একই পরিচালক তাই বলে একই জিনিস হুবহু কপি করে দেবেন।”

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।