বাংলা সিরিয়াল

‘বিভীষিকাময় পরিস্থিতি স্কুলের মাইনে দেওয়ার ক্ষমতা ছিল না!’ ছোট পর্দা থেকে কেন সরে গেলেন তিথী বসু?

একসময়কার স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ছিলো ‘মা’ সিরিয়ালটি। এই ধারাবাহিকে দেখা গিয়েছিলো যে ছোট্ট ঝিলিক এক মেলায় তার মায়ের থেকে হারিয়ে গেছে, হীরা আম্মায় তাকে চুরি করেছিলো,এরপর কীভাবে ছোট্ট সেই ঝিলিক তার মাকে খুঁজে পেলো এবং মাও তার ঝিলিকের পরিচয় পেলো তাই নিয়েই এগিয়ে গিয়েছিল গল্প! এই ঝিলিক চরিত্রে অভিনয় করে সকলের মন জয় করে নিয়েছিলেন তিথি বসু।

তবে এই ধারাবাহিক করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করলেও এই ধারাবাহিকের পর আর কিন্তু টেলিভিশনের পর্দায় দেখা যায়নি অভিনেত্রীকে, দর্শক ভেবেছিলেন তাকে নতুনভাবে দেখা যাবে পর্দায় আবার, কিন্তু সেটা হয় নি। বরং নতুন রূপে পর্দায় ফেরার পরিবর্তে নিজের ব্লগ চ্যানেল খুলেছেন অভিনেত্রী। কিন্তু কেন ধারাবাহিকভাবে কাজ করেননি তিনি? এই প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানান, ধারাবাহিকতায় বিশ্বাস করেন না তিনি, নিজেই নিজের মালিক হয়ে থাকতে চান।

অভিনেত্রীর কথায়,“ সিরিয়াল করা মানে সেই দশটা পাঁচটার ডিউটি করা, আমি বাধা ধরা গতানুগতিক কাজ করতে ভালোবাসি না, তাই জন্যই ব্লগার তিথিকে এগিয়ে নিয়ে যাবো, আমি নিজেই এখন নিজের বস‌। কাজ করতে কেউ বাধ্য করে না।” একই সাথে নিজের জীবনের কঠিন পরিস্থিতির সম্পর্কে বলতে গিয়ে অভিনেত্রী বলেন,“ আমার আইসিএসই পরীক্ষার ঠিক আগেই বাবা-মায়ের মধ্যে ডিভোর্স হয়, আমি তখন ভেঙে পড়েছিলাম। কী করবো বুঝতে পারছিলাম না। সে এক বিভীষিকাময় পরিস্থিতি।”

অভিনেত্রী আরো বলেন যে, সেই পরিস্থিতিতে তার জীবন এতটাই কঠিন হয়ে গিয়েছিলো যে তার স্কুলের মাইনে দেওয়া পর্যন্ত মুশকিল হয়ে গিয়েছিলো, বাবা ছেড়ে চলে যাওয়ায় সমস্ত জীবনটাই তার ধোঁয়াশায় পরিণত হয়েছিল, সেই কারণে তিনি সেই সময় সিরিয়াল ছেড়ে লেখাপড়ায় মন দেন।

অভিনেত্রীর কথায়,“তখন যদি সিরিয়াল করতাম, লেখাপড়া করতে পারতাম না। তাই লেখাপড়াটা এগিয়ে নিয়ে যাওয়ার প্রয়োজন ছিলো। ব্লগিং সত্যইই বেশ ভালো অপশন দিয়েছিল।” এরপর থেকেই অভিনেত্রী ব্লগিংয়ে মন দেন আর সেই ভাবে তাকে আর ধারাবাহিকে পাওয়াও যায় না, যদিও সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকার পাশাপাশি টলিপাড়ার নানা অনুষ্ঠানে দেখা যায় তাকে।

 

View this post on Instagram

 

A post shared by Tithi Basu (@c_h_i_r_p_s)

Related Articles