বাংলা সিরিয়াল

বন্ধ হয়ে যাবে জি বাংলা? মিঠাই,লক্ষী কাকিমাদের তাহলে ভবিষ্যত কি হবে?

জি বাংলা ও স্টার জলসা, বিগত কয়েক বছর ধরে আম বাঙালির মনোরঞ্জন করে আসছে এই দুটি চ্যানেল। সকাল থেকে রাত, এই চ্যানেল দুটিতে নিত্যনতুন বিভিন্ন ধারার সিরিয়াল মন জয় করে নিয়েছে দর্শকদের। এখন প্রত্যেকটি বাঙালি বাড়ির ড্রয়িং রুমের নিয়মিত সদস্য হয়ে উঠেছে এই চ্যানেলগুলি।

ভারতবর্ষে যখন প্রথম টেলিভিশনের সূচনা হয় সেই সময় একমাত্র দূরদর্শন(DD) ছিল সবার সঙ্গী। এরপর ধীরে ধীরে বাজারে আসতে থাকে বিভিন্ন সরকারি চ্যানেল। সময়ের সাথে তাল মেলাতে না পেরে বেশ কিছু চ্যানেল বন্ধও হয়ে যায়। তবে চ্যানেলের ভিড়ে সবার কাছে মূল আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়ায় জি বাংলা ও স্টার জলসা। কিন্তু সম্প্রতি শোনা গেল একটি দুঃসংবাদ। বন্ধ হয়ে যেতে চলেছে জি বাংলা!

বিশ্বাস করতে অসুবিধা হলেও এটা সত্যি। ইতিমধ্যে যাবতীয় প্রক্রিয়া শুরুও হয়ে গেছে। সোনি টেলিভিশনের সাথে চুক্তিবদ্ধ হয়েছে জি। পুজোর আগেই এই দুই কোম্পানি চুক্তিবদ্ধ হয়েছে। এর ফলে সিরিয়াল নির্মাতারা এখন রীতিমত চিন্তিত।

এই চুক্তির ফলে এক হয়ে যাবে জি বাংলা ও সোনি আট। বর্তমানে বেশ কিছু কার্টুন সিরিজ সম্প্রচারিত হয় সোনি আট চ্যানেলে। জি বাংলা ও সোনি আটের সংযুক্তিকরণের ফলে তৈরি হবে একটি নতুন চ্যানেল। এই নতুন চ্যানেল জি বাংলা ও সোনি আটের অনুষ্ঠানগুলি শিফট করা হবে।

অনেক দর্শক মনে করছেন, এই চুক্তির ফলে জি বাংলা নাম পরিবর্তন হবে না। শুধুমাত্র তাদের ব্যবসায়ী পরিবর্তন ঘটবে। হয়তো লোগোর পরিবর্তন আসতে পারে।জি বাংলার সিরিয়াল প্রেমীদের তাই এখনি উদ্বিগ্ন হওয়ার প্রয়োজন নেই।তাদের প্রিয় সিরিয়ালগুলি এখনই বন্ধ হওয়ার কোনো সম্ভাবনা নেই। আর যদিও কিছু পরিবর্তন হয় তা বোঝা যাবে ২০২৪ সাল থেকে।সোনি আট ও জি বাংলা ২০২৪ সাল থেকে তাদের নতুন যাত্রা শুরু করবে বলে খবর।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।