খেলা

আর ‘ভিভো আইপিএল’ নয়! এবার আইপিএলকে স্পন্সর করতে চলেছে টাটা গ্রুপ

২০১৮ সাল থেকে আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে দেখতে পাওয়া গিয়েছিল চাইনিজ মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভোকে। আইপিএলের নামের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছিল ভিভোর নাম।তবে আজ জানা গেল আগামীতে ভিভো নয় বরং ভারতীয় সংস্থা টাটা গ্রুপ পাবে আইপিএলকে স্পন্সর করার সুযোগ। আইপিএলের গভর্নিং বডির মিটিংয়ের পর এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

প্রসঙ্গত ২০১৮ সালের ৪ বছরের জন্য ২২০০ কোটি টাকায় ভিভোর সঙ্গে চুক্তি হয়েছিল আইপিএলের। সেইমতো প্রতি বছর আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে দেখতে পাওয়া গিয়েছে ভিভোকে। কিন্তু এরপর চীন এবং ভারতীয় সেনার মধ্যে কার বাড়তে থাকা দ্বন্দ্বের জন্য এক বছরের বিরতি নিয়েছিল ভিভো। সাধারণ মানুষের অনুভূতিকে আঘাত করবে না বলে স্পনসরশিপ থেকে সরে গিয়েছিল এই চাইনিজ মোবাইল প্রস্তুতকারক সংস্থা।

২০২০ সালে ভিভোর বদলে ড্রিম ইলেভেনকে দেখা গিয়েছিল স্পন্সর হিসেবে। পরের বছর অবশ্য আবারও স্পন্সর হিসেবে দেখতে পাওয়া গিয়েছিল ভিভোকে। আজ জানা গিয়েছে চিরতরে আইপিএলের স্পন্সর হিসেবে সরে যেতে চলেছে ভিভো। তার বদলে রতন টাটার ‘টাটা গ্রুপ’ স্পন্সর করবে আগামীর আইপিএল। আজ গভর্নিং বডি মিটিংয়ের পর বোর্ডের তরফ থেকে ব্রিজেশ প্যাটেল এই ঘোষণা করেছেন সংবাদমাধ্যমের সামনে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।