দেশ

ভোটের আগে বড় ভাঙন বিজেপিতে! ‘বিজেপি দলিত, কৃষকদের উপর অত্যাচার করে’, কারণ জানিয়ে বিজেপি ছেড়ে অখিলেশের দলে গেলেন বর্ষীয়ান নেতা

আর মাত্র একমাস পরেই উত্তরপ্রদেশের রয়েছে হেভিওয়েট নির্বাচন। যে কারণে বর্তমানে সমস্ত রাজনৈতিকদের নজর রয়েছে উত্তর প্রদেশের দিকে। তবে এবার নির্বাচনের আগে বড়োসড়ো ভাঙন ধরল বিজেপিতে, নির্বাচনের মুখে বিজেপি ছাড়তে দেখা গেল একাধিক জনপ্রিয় নেতাকে।

এদিন টুইটারের মাধ্যমে ঘোষণা করে বিজেপি ছেড়ে অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে যোগদান করতে দেখা গেল বিজেপির বর্ষীয়ান নেতা স্বামী প্রসাদ মৌর্যকে। কারণ হিসেবে তিনি জানিয়েছেন বিজেপি দলিত, কৃষক এবং ছোট ব্যবসায়ীদের উপর যথেচ্ছভাবে অত্যাচার করে। তিনি লিখেছেন আদর্শ মতপার্থক্য থাকা সত্বেও যোগী আদিত্যনাথ এর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তিনি কাজ করার চেষ্টা করেছিলেন। তবে আর তার পক্ষে বিজেপিতে থাকা সম্ভব নয় বলেই জানিয়েছেন ওই বর্ষীয়ান নেতা। তবে এ ব্যাপারে বিজেপির কাছে যে আগে থাকতে কোন খবর ছিল না তা স্পষ্ট হয়ে গেছে উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রীর কথায়। তিনি জানিয়েছেন আলোচনা ছাড়া কোনো সিদ্ধান্ত নেওয়া উচিত হয়নি, তাতে হিতে বিপরীত হতে পারে বলে তার মত।

তবে ইতিমধ্যেই বিজেপি ছেড়েছেন আরো এক উত্তরপ্রদেশের বিধায়ক। মনে করা হচ্ছে দল ছাড়ার সঙ্গে সঙ্গে নিজের সঙ্গে একাধিক বিধায়ককেও সমাজবাদী পার্টিতে নিয়ে যাবেন স্বামী প্রসাদ মৌর্য।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।