রাজনীতিরাজ্য

কাশফুল দিয়ে তৈরি হল বালাপোশ! ‘গ্যালিলিওকেও প্রথমে সবাই পাগল বলেছিল’, মুখ্যমন্ত্রীর সমালোচকদের এবার একহাত নিলেন দেবাংশু ভট্টাচার্য্য

কিছুদিন আগেই এক প্রশাসনিক বৈঠকে কাশফুল দিয়ে বালিশ তৈরি করার সম্ভাবনার কথা আলোচনা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে সময়ে সোশ্যাল মিডিয়ায় হাসির রোল উঠেছিল তার ভাবনার কথা শুনে। তবে এবার মুখ্যমন্ত্রীর আইডিয়াকে কাজে লাগিয়ে কাশফুল দিয়ে বালিশ তৈরি করার ভাবনাকে বাস্তবায়িত করে ফেলতে দেখা গেল উলুবেরিয়া চেম্বার অফ কমার্সকে। ইতিমধ্যেই কাশফুল দিয়ে বালাপোশ তৈরি করে সকলকে চমকে দিয়েছেন তারা।

এদিন বণিকসভা সূত্রে জানা গিয়েছে দেড় কেজি কাশফুল দিয়ে তারা তৈরি করেছেন একটি আস্ত বালাপোশ। এটা খুব শীঘ্রই তুলে দেওয়া হবে মুখ্যমন্ত্রীর হাতে। পাশাপাশি কাশফুল দিয়ে বালিশ থেকে শুরু করে খেলনা তৈরি করার জন্য চিন্তাভাবনা শুরু করেছেন তারা।

এদিন এই খবর সংবাদমাধ্যমে প্রকাশ হতেই সমালোচকদের একহাত নিয়েছেন তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য। তিনি তার পোষ্টের মাধ্যমে জানিয়েছেন গ্যালিলিও যখন সূর্য স্থির বলে ঘোষণা করেছিলেন তখন অনেকেই তাকে পাগল আখ্যা দিয়েছিল। তবে ইতিহাস তাদেরকে নয় বরং গ্যালিলিওকেই মনে রেখেছে বলে তার দাবি। পাশাপাশি তিনি আরো জানিয়েছেন তিনি মনে করেন খুব শীঘ্রই প্রচুর দামে কাশফুলের তৈরি জিনিসপত্র বিক্রি হতে দেখা যাবে। বলাই বাহুল্য সমালোচকদের উদ্দেশে তার এই কটাক্ষ ছুঁড়ে দেওয়া নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।