খেলা

ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর! দ্বিতীয় ইডেন তৈরি হচ্ছে রাজারহাটে!

ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর আরও একটি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম তৈরির পরিকল্পনা করছেন সিএবি। তৈরি হতে চলেছে ‘দ্বিতীয় ইডেন’, এটি তৈরির জন্য রাজারহাটে জমি কেনা হয়ে গিয়েছে CAB র তরফ থেকে। কিছুদিন আগেই ইডেনে আইপিএল এর প্লে অফ পর্ব আয়োজিত হয়েছে। এই পর্বের পরেই আবার ইডেন সংস্করণের কাজ শুরু হবে আগামী বছর বিশ্বকাপের আগে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল অর্থাৎ সংক্ষেপে সিএবি এই সময় বাংলায় আরো একটি স্টেডিয়াম তৈরির কাজ শুরু করে দিয়েছে।

আরও পড়ুন: মমতা বন্দ্যোপাধ্যায় এই স্কুলে শিক্ষকতা করতেন! তার উদ্যোগে এবার ইংলিশ মিডিয়াম হতে চলেছে ভবানীপুরের এই স্থানীয় স্কুল

নতুন একটি স্টেডিয়াম তৈরি করবার জন্য বাংলার ক্রিকেট বোর্ড জমি ও কিনে ফেলেছে ইতিমধ্যে। রাজারহাটে ১৪ একর জমি কিনলো সি এ বি। বর্তমানে অনেক রাজ্যেই উন্নত মানের স্টেডিয়াম রয়েছে। মহারাষ্ট্রে চার টি আন্তর্জাতিক মানের স্টেডিয়াম থাকার জন্য গোটা আইপিএলের পর্ব সেখানেই অনুষ্ঠিত হয়। বাংলায় সেই জায়গায় ইডেন গার্ডেন্স এর বিকল্প হিসেবে যাদবপুরে রঞ্জি ম্যাচ খেলা হলেও সেটি কখনোই আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নয়। এই জায়গা থেকেই বাংলায় দ্বিতীয় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা নিল বাংলা ক্রিকেট বোর্ড।

এর আগেও তারা একবার দ্বিতীয় ইডেন তৈরি করার পরিকল্পনা করেছিলেন এবং সেই সময় ডুমুরজলায় জমি কিনলে ও বিভিন্ন কারণে সেখানে স্টেডিয়াম তৈরি করা যায়নি। তাই অন্য ভাবনা নিয়েছে বাংলা ক্রিকেট বোর্ড। দ্বিতীয় ইডেন তৈরি করবার জন্য তাই ৩০ কোটি টাকা দিয়ে রাজারহাটে আর একটি জমি কিনে ফেলেছে CAB।

আরও পড়ুন: ‘গ্রাজুয়েশন,মাস্টার্স করে আর চাকরি পাওয়া যায় না! ১০ জনের মধ্যে ৫ জন‌ চাকরি চান!’ বিস্ফোরক মন্তব্য করে বসলেন কৃষি মন্ত্রী শোভন দেব!

প্রসঙ্গত উল্লেখ্য, সিএবির তরফ থেকে যা জানা যাচ্ছে তা হল, রাজারহাটের জমি নিয়ে কথাবার্তা চূড়ান্ত পর্যায়ে হয়ে গেলেও এখনো পর্যন্ত তাদের হাতে কাগজপত্র আসেনি। সেই কাগজপত্র তাদের হাতে এলেই দ্বিতীয় ইডেন তৈরির কাজ শুরু করে দেবে তারা। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও গত ৪ জুন অর্থাৎ শনিবার ইডেনের এক বৈঠকে হাজির ছিলেন। সেই বৈঠকে স্টেডিয়াম তৈরির কাজ থেকে শুরু করে নানা বিষয়ে দীর্ঘক্ষন ধরে আলোচনা হয়। ইডেন সংস্করণের কাজও শুরু হচ্ছে বলে জানা যাচ্ছে। নতুন ইন্টেরিয়ার থেকে শুরু করে ঝাঁ-চকচকে বাতিস্তম্ভ বসছে সেখানে, এর পাশাপাশি গ্যালারি সংস্করণও হবে এবং ইডেনে দর্শক আসনের সংখ্যা আরও বাড়াতে পারে বলেও শোনা যাচ্ছে। সব মিলিয়ে পুরো বিষয়টা ক্রিকেট প্রেমীদের জন্য অত্যন্ত আনন্দের সে কথা বলাই বাহুল্য।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।