রাজ্য

মমতা বন্দ্যোপাধ্যায় এই স্কুলে শিক্ষকতা করতেন! তার উদ্যোগে এবার ইংলিশ মিডিয়াম হতে চলেছে ভবানীপুরের এই স্থানীয় স্কুল

বর্তমানে মুখ্যমন্ত্রীর চেয়ারেই তাকে দেখতে অভ্যস্ত বাংলার সাধারন মানুষ। তবে এক সময় রাজনীতিতে যোগদান করার আগে শিক্ষকতা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার উদ্যোগে এবার প্রমোটিং এর হাত থেকে বাঁচল তার সেই পুরোনো স্কুল। প্রসঙ্গত ভবানীপুরের মন্মথনাথ নন্দন বয়েজ অ্যান্ড গার্লস বিদ্যালয় বেশ কিছুদিন শিক্ষকতা করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী।

যে কারণে সম্প্রতি ভবানীপুরের শীতলা মাতা মন্দির পুজোর উদ্বোধন করতে গিয়ে তার স্মৃতিচারণায় শোনা গিয়েছিল তার পুরনো স্কুলের নাম। শিক্ষকতার দিনগুলির কথা সে সময় উঠে এসেছিল তার মুখে। কিন্তু তারপরেই তিনি জানতে পারেন কমার্শিয়াল কাজে লাগানোর জন্য ওই বিদ্যালয়টি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বর্তমানে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে নড়েচড়ে বসেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব এবং শুধুমাত্র যে ভাঙার হাত থেকে রক্ষা পেয়েছে বিদ্যালয়টি এমন নয় বরং তার পাশাপাশি বাংলা এই সরকারি স্কুলটিকে ইংলিশ মিডিয়াম করা হবে বলে জানা গিয়েছে।

বলাই বাহুল্য এই খবরে এদিন আনন্দ প্রকাশ করতে দেখা গেছে স্থানীয় মানুষকে। কারণ প্রচুর পরিমাণে টাকার বিনিময় অনেকেরই ছেলেমেয়েদের ইংলিশ মিডিয়াম স্কুলে পাঠানোর সামর্থ্য থাকে না। যে কারণে ভবানীপুরের স্থানীয় স্কুলটিতে ইংলিশ মিডিয়ামে পড়ানো চালু হলে তারা উপকৃত হবেন বলে মনে করছেন এলাকাবাসী।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।