Viral

রান্নায় ব্যাস্ত মা! সেই সুযোগে মোবাইল নিয়ে খুদে একি কাণ্ড ঘটালো? শুনে মাথায় হাত পরল পাড়া-প্রতিবেশীর!

কখনো কখনো কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটে যা মানুষকে অবাক করে দেয়। ধরুন আপনি বাড়িতে সারাদিন একমনে রান্না করছেন হঠাৎ গিট খুলে দেখলেন প্রচুর খাবার এসে হাজির হয়েছে আপনার বাড়ির সামনে! আপনার তখন কেমন অবস্থা হবে? এমনই অবস্থা হয়েছে এক মায়ের। ঘরের কাজে ব্যস্ত ছিলেন তিনি আর তার ছোট্ট শিশু অন্য ঘরে খেলাধুলো করছিল। বছর দুয়েকের সেই একরত্তি খেলতে খেলতে ঘরে কী করছে তা সম্পর্কে কোন ধারনাই ছিল না মায়ের! সারা ঘরের কাজ সেরে তিনি যখন বিশ্রাম নিচ্ছেন, তখনই দেখলেন বাড়িতে ম্যাকডোনাল্ডসের ৩১ টি চিজ বার্গার এসে হাজির হয়। এগুলি দেখে রীতিমতো তাজ্জব হয়ে যান মা, কখন তিনি এগুলো অর্ডার করেছেন তা মনে করতে পারছিলেন না! ভেবে ভেবে যখন কিছুই মনে করতে পারছিলেন না তখন সত্যি প্রকাশ হলো। তার ঘরে বসে দুই বছরের শিশু খেলা করছিল।

মায়ের খেয়াল ছিল না যে তার মোবাইল ফোনটা শিশুর কাছেই পড়েছিল। খেলতে খেলতে হাতে তুলে নিয়েছিলো সে ফোনটি। মোবাইল ফোনে কোন পাসওয়ার্ড না থাকায় সহজেই সেটি খুলে যায় এরপর ৩১ টি চিজ বার্গার খেলতে খেলতেই অর্ডার দিয়ে বসে সে। তবে বাচ্চা ছেলে যতই ভুলবশত এই কাজটি করে থাকুক না কেন, এর খেসারত মাকেই দিতে হয়।

শেষ পর্যন্ত ৩১টি চিজ বার্গার এর টাকা গুনে তিনি ডেলিভারি বয় কে বিদায় করেন। এতগুলি চিজ বার্গার নিয়ে কী করবেন একা? তাই পাড়া প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দেন এই চিজ বার্গার। দুই বছরের শিশুর এই কান্ড শুনে সকলেই হাসছেন। অনেকে বলছেন, এরকম শিশু বাড়িতে দু এক পিস থাকলে প্রতিবেশীদের জন্য আখেরে লাভ হয়। অনেকে আবার এই ঘটনা শুনে মোবাইলের ক্ষতিকারক দিক সম্পর্কে সচেতন হয়ে গিয়েছেন।

তাদের বক্তব্য, কম খরচের মধ্যে অর্ডারটি গিয়েছিল বলে সেটি মিটিয়ে দেওয়া সম্ভব হয়েছে মায়ের পক্ষে, যদি শিশুটি এমন কিছু অর্ডার করে বসতো যেটা ভীষণ দামি কিছু, এবং সেটার টাকা মেটানো সম্ভব হতো না মায়ের পক্ষে? তখন পরিস্থিতি কোন দিকে মোড় নিতো? তাই যে কোনো কারণেই হোক না কেন বাচ্চাদের কাছেপিঠে যে মোবাইলে রাখাটা উচিত নয় তা নিয়ে বেশিরভাগ নেটাগরিক‌ই একমত হয়েছেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।