দেশ

ভাগ্যের পরিহাস! ছেলেকে সম্পত্তি লিখে দিতেই বিপত্তি, আজ ভাড়াবাড়িতে জীবন কাটাতে বাধ্য হচ্ছেন ভারতের এই শীর্ষ ধনী ব্যবসায়ী

একসময় প্রায় একার হাতে ভারতবর্ষে ছড়িয়ে দিয়েছিলেন সুতির কাপড়ের ব্যবসা। পাশাপাশি সেই সফল ব্যবসা থেকে হাজার কোটি টাকা আয় করতে সক্ষম হয়েছিলেন তিনি। কিন্তু ভাগ্যের ফেরে বর্তমানে দক্ষিণ মুম্বাইয়ের এক ছোট্ট ভাড়া বাড়িতে জীবন কাটাতে হচ্ছে তাকে। তিনি আর কেউ নন, তিনি হলেন জনপ্রিয় জামাকাপড়ের কোম্পানি রেমন্ডের প্রাক্তন চেয়ারম্যান বিজয়পত সিংহানিয়া।

প্রসঙ্গত একসময় তার হাত ধরেই ভারতের গন্ডী পেরিয়ে বিদেশের মাটিতে ছড়িয়ে পড়েছিল রেমন্ড কোম্পানির জয়জয়কার। পাশাপাশি এই সফল কোম্পানির মাধ্যমে প্রায় ১২০০০ কোটি টাকার সম্পত্তি গড়ে তুলতে সক্ষম হয়েছিলেন তিনি। কিন্তু একসময় গোটা সম্প্রতি নিজের ছেলের নামে লিখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রেমন্ড কোম্পানির এই প্রাক্তন চেয়ারম্যান। কিন্তু এই সিদ্ধান্তই বদলে দিয়েছিল তার জীবন। নিজের আত্মজীবনীতে তিনি লিখেছিলেন ছেলেকে সম্পত্তি লিখে দেওয়ার পর থেকেই তার সঙ্গে সম্পর্কের অবনতি শুরু হয়েছিল তার।

এক সময়ে এক কালে যে বাড়ি নিজে গড়ে তুলেছিলেন তিনি, সেই বাড়ি ছেড়ে বেরিয়ে আসতে হয় তাকে। এমনকি রেমন্ড কোম্পানির অফিসেও ঢুকতে দেওয়া হতো না তাকে। গুরুত্বপূর্ণ সমস্ত কাগজ সরিয়ে রাখা হতো তার হাতের নাগাল থেকে। বলাই বাহুল্য নিজের জীবন দিয়ে তিনি বুঝতে পেরেছেন সম্পত্তি লিখে দেওয়াটা কতটা ভুল সিদ্ধান্ত ছিল।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।