রাজ্য

প্যাকেট প্রতি বাড়লো আমূল দুধের দাম! জানুন এবার থেকে দিতে হবে বাড়তি কত টাকা

গোটা দেশে বৃদ্ধি পেল আমুল দুধের প্যাকেটের দাম। জানা গেছে আজ অর্থাৎ পয়লা মার্চ থেকে গোটা দেশে কার্যকরী হবে এই নতুন দাম। আজ নতুন বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে আমুলের মালিকানাধীন সংস্থা গুজরাট কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন এই তথ্য জনসাধারণের উদ্দেশ্যে প্রকাশ করেছে। জানা গিয়েছে দাম বাড়ার ফলে আজ থেকে আমুল গোল্ডের ৫০০ মিলির প্যাকেটের দাম ৩০ টাকা, আমুল তাজা ২৪ টাকা এবং আমুল শক্তি ২৭ টাকায় এসে দাঁড়িয়েছে।

প্রসঙ্গত দুধ এবং দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী অতি জনপ্রিয় এই সংস্থা এদিন একটি নতুন বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে উৎপাদন খরচ ক্রমবর্ধমান হতে থাকায় অবশেষে পণ্য দ্রব্যের দাম বাড়াতে বাধ্য হয়েছে তারা। কারণ পুরনো দামে উৎপাদন খরচ বাজার থেকে তুলে নেওয়া সম্ভব হচ্ছিল না। পাশাপাশি আমুল জানিয়েছে তারা প্রতি লিটারে ২ টাকা বৃদ্ধি করেছে যা মাত্র ৪ শতাংশ। এই মূল্যবৃদ্ধি বাজারের গড় মূল্যস্ফীতির থেকে অনেকটাই কম বলে এদিন দাবি করা হয়েছে গুজরাটের দুগ্ধজাত পণ্য উৎপাদনকারী কোম্পানির তরফ থেকে।

সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন অনেকেই জানেন প্রতি বছর গড়ে লিটার প্রতি ২ টাকা করে দাম বৃদ্ধি করতে থাকে আমুল। পাশাপাশি এই ক্রমবর্ধমান দামের একটি অংশ তারা দুগ্ধ উৎপাদনকারী গোয়ালাদের উদ্দেশ্যে প্রেরণ করে। এবারও জানানো হয়েছে দুধের ক্রয় মূল্য কেজি প্রতি ৩৫ থেকে ৪০ টাকা বাড়িয়েছে আমুল।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।