কলকাতারাজ্য

‘অন্তত ৮০% টিকাকরণ না হওয়া পর্যন্ত বন্ধ থাকুক পাঁচ রাজ্যের ভোট’! নির্বাচন কমিশনের কাছে আর্জি জানালেন ভোট-কৌশলী প্রশান্ত কিশোর

ভারতবর্ষে এই মুহূর্তে তার থেকে বড় ভোট কৌশলী খুব কমই রয়েছেন, এমনটাই ধারণা সাধারণ মানুষের। অনেকেই মনে করেন গত বিধানসভা ভোটে তৃণমূলের বিরাট জয়লাভের পিছনে রয়েছে তার একক বুদ্ধিমত্তার পরিচয়। তবে এবার ভোট কৌশলী হিসেবে নয় বরং একজন সাধারন মানুষের মতোই আর পাঁচজন সাধারণ মানুষের কথা ভেবে আসন্ন ভোট পেছানোর আর্জি জানালেন প্রশান্ত কিশোর।

এদিন সোশ্যাল মিডিয়া পোষ্টের মাধ্যমে এই অনুরোধ রেখেছেন তিনি নির্বাচন কমিশনের সামনে।
প্রসঙ্গত এর আগে ফেব্রুয়ারি-মার্চ মাসের আসন্ন নির্বাচন নিয়ে উত্তরাখণ্ড এবং এলাহাবাদ হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল।

পাশাপাশি রাজনৈতিক দলগুলি যাতে বড় জনসভা করতে না পারে তা দেখার আবেদন রাখা হয়েছিল নির্বাচন কমিশনের সামনে। এবার সোশ্যাল মিডিয়া পোষ্টের মাধ্যমে প্রশান্ত কিশোর জানালেন অন্তত ৮০ শতাংশ নাগরিকের দুটো টিকাকরণ সম্পন্ন না হওয়া পর্যন্ত পেছানো উচিত আসন্ন পাঁচ রাজ্যের নির্বাচন।

কারণ হিসেবে তিনি জানিয়েছেন নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া করোনা বিধি মেনে ভোট প্রচার করে না প্রায় কোনো রাজনৈতিক দলই। যে কারণে নির্বাচন পিছিয়ে দেওয়া অত্যন্ত জরুরী।
তবে এখনো পর্যন্ত নির্বাচন পেছানোর কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি কমিশনের তরফে। তাই সব ঠিক থাকলে আগামী ফেব্রুয়ারি মার্চ মাসেই সম্পন্ন হবে একাধিক রাজ্যের নির্বাচন প্রক্রিয়া।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।