রাজ্য

‘মুকুল রায় আসলে দল পরিবর্তনই করেননি’, আদালতে জানালেন তার আইনজীবীরা! ১ ঘন্টা ধরে চলেও সুরাহা হলো না দলত্যাগ মামলার

গতবছর বিধানসভা ভোটের আগে তৃণমূল থেকে বিজেপিতে যোগদান করেছিলেন মুকুল রায়। এরপর কৃষ্ণনগর উত্তর থেকে নির্বাচনে দাঁড়ালেও আবারো তৃণমূলে ফিরে এসেছিলেন তিনি। কিন্তু এর পরেই বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপির শীর্ষস্থানীয় নেতারা তার বিরুদ্ধে আদালতে যান দলত্যাগের মামলা করে। পাশাপাশি কিভাবে মুকুল রায় পিএসসির চেয়ারম্যান হলেন সে প্রশ্নও আদালতে তুলেছিলেন শুভেন্দু অধিকারীর আইনজীবীরা। তবে এদিন দীর্ঘক্ষণ শুনানি চলার পরেও সুরাহা মেলেনি গোটা বিষয়টির।

প্রসঙ্গত কিছুদিন আগে এক শুনানিতে মুকুল রায়ের আইনজীবীরা জানিয়েছিলেন দলত্যাগের সময় মানসিকভাবে অসুস্থ ছিলেন মুকুল রায়। তার স্ত্রীর শারীরিক অসুস্থতার কারণেই তিনিও অসুস্থ হয়ে পড়েছিলেন। তবে আজ তারা জানিয়েছেন মুকুল রায় আসলে কোনদিন দলবদল করেননি। অপরদিকে সোশ্যাল মিডিয়া থেকে সংগ্রহ করা ফটো এবং বিভিন্ন পোস্ট আদালতের সামনে তুলে ধরে শুভেন্দু অধিকারীর আইনজীবীরা জানিয়েছেন মুকুল রায় তৃণমূলে যোগদান করেছিলেন।

বলাই বাহুল্য সুপ্রিম কোর্ট চলতি মাসেই গোটা বিষয়টি সমাধান করার নির্দেশ দিলেও আজও কোন চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেননি স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তবে তিনি জানিয়েছেন সুপ্রিম কোর্টের নির্দেশে অত্যন্ত গুরুত্বের সঙ্গেই গোটা বিষয়টি বিবেচনা করছেন তারা। জানা গেছে আগামী 17 ই জানুয়ারি অর্থাৎ মকর সংক্রান্তির দিন পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।