বাংলা সিরিয়াল

জগদ্বাত্রী নিজেই স্বয়ম্ভুকে Insult করে,স্বয়ম্ভুর সাথে মিথ্যে ভালোবাসার নাটক করে!-জগদ্ধাত্রী নারীভিত্তিক সিরিয়াল বলে পুরুষের কোন গুরুত্বই থাকবে না?

ফুলকি, গৌরীএলো, যোগমায়া এবং কথা – এই সকল ধারাবাহিকগুলি নিয়ে একটি আলোচনা হচ্ছিল সেই আলোচনার মধ্যে একজন জগদ্ধাত্রী ধারাবাহিক নিয়ে কথা তোলেন এবং এই ধারাবাহিকে যে নায়ককে সেই ভাবে দেখানো হয় না সেই নিয়েও কথা ওঠে,তখন সোশ্যাল মিডিয়ায় কোন একজন জগদ্ধাত্রী ফ্যান কমেন্ট করেন যে,“জগদ্ধাত্রী নারীভিত্তিক সিরিয়াল, নারীকে একটু বেশি গুরুত্ব দেবেই”-এই কথা কেন্দ্র করেই শুরু হয় মারাত্মক ট্রোলিং। সবাই বলতে থাকেন যে নারী ভিত্তিক সিরিয়াল মানে এই নয় যে হিরোর কোন রকম গুরুত্বই থাকবে না।

আরও পড়ুন : দেখো পেটের বাচ্চাটা আবার উৎসবের নাকি?-বিয়ের পরেও উৎসবের প্রতি দুর্বল জগদ্ধাত্রী দেখে চূড়ান্ত ট্রোল করা হলো এই ধারাবাহিককে!

তা ছাড়া জগদ্ধাত্রী নারীভিত্তিক সিরিয়াল হলেও সেটা এমন নয় যে সেটা বৃদ্ধাশ্রম বা এরকম কোন সামাজিক কাহিনী কে নিয়ে গড়ে উঠেছে, ধারাবাহিকটিতে কিন্তু জগদ্ধাত্রী আর স্বয়ম্ভুর কেমিস্ট্রি রয়েছে তাহলে কেন ধারাবাহিকের মধ্যে নায়কের সেভাবে গুরুত্ব থাকবে না কেন নায়ক নায়িকার মধ্যে সেরকম স্ট্রং বন্ডিং দেখানো হবে না?

কেন নায়ক নায়িকার মধ্যে সেই রকম কেমিস্ট্রি বা রসায়ন তুলে ধরা হবে না? একজন নারী তখনই সফল হয় যখন একজন পুরুষ তার পাশে দাঁড়ায় হোক সেটা বন্ধু হোক সেটা প্রেমিক হোক সেটা স্বামী- কিন্তু জগদ্ধাত্রী ধারাবাহিকে সেই ইক্যুয়েশনটাই গড়ে ওঠেনি।

একজন ট্রোল করে লিখেছেন যে,“নারী কেন্দ্রিক সিরিয়াল তাই হিরো থাকবে না, হিরোর গুরুত্ব থাকবে না এগুলো ও নারী কেন্দ্রিক সিরিয়াল,কিন্তু হিরোকে প্রতি এপিসোডে দেখায়,হিরোকে গুরুত্ব দেয়, সমাজে একা কেও থাকতে পারে না, নারী তার লক্ষ্য তখনই পূরণ করতে পারে যখন একজন পুরুষ তাকে support করে,তার পাশে দাঁড়ায়,এটাই হলো Chemistry

আরও পড়ুন : গল্প তো এই সবে শুরু! কিজ্ঞল এলেই গল্পে আসল বাজিমাত হবে!

,যেটা জগদ্বাত্রী সিরিয়ালে মিসিং ,,জগদ্বাত্রী সব পারে সব করে,হিরোকে পাত্তা দেয় না, হিরো কোনোদিন ও হিরোইনের Support system হিসেবে দাঁড়ানোর সুযোগ পায় নি , জগদ্বাত্রী নিজেই স্বয়ম্ভুকে Insult করে , স্বয়ম্ভুর সাথে মিথ্যে ভালোবাসার নাটক করে”

 

Related Articles