বাংলা সিরিয়াল

পুরোনো সিরিয়াল টেলিকাস্টেই ব্যাপক টি আর পি!ফের আগুন ধরিয়ে দিয়েছে কুসুম দোলা!

বর্তমানে কোন ধারাবাহিক তিন মাসে শেষ হয়ে যায় তো কোন ধারাবাহিক ছয় মাসেই শেষ হয়ে যায়। আগেকার মতো এক একটা ধারাবাহিক ২ বছর ৩ বছরের করে আর চলে না। কারণ ধারাবাহিকের টিআরপি, কোন ধারাবাহিকের যদি ঠিকঠাক মতো টিআরপি না আসে তাহলে সেই ধারাবাহিকটিকে বসিয়ে না রেখে শেষ করে দেওয়া হয়।

এই টিআরপি না আসার কারণ হিসেবে দর্শক মনে করেন বর্তমানে টিভি সিরিয়াল ছাড়াও নানান রকম ওটিটি প্লাটফর্ম বেরিয়েছে, এছাড়া অনেকে টিভিতে না দেখে মোবাইলে সিরিয়াল দেখে নেয় যে কারণে বর্তমানে টিআরপির উপর একটা এফেক্ট করে। এছাড়া এখন বেশিরভাগ মানুষ এটাও মনে করেন যে দর্শকের একটা মাইন্ড সেট হয়ে গেছে।

সুস্থ রুচির সিরিয়াল নাকি মানুষ দেখেন না, যেখানে প্রচুর ঝামেলা অশান্তি ঝগড়া ঝাঁটি সেটাই মানুষ বেশি উপভোগ করেন। আবার অন্য অংশের মানুষ মনে করেন রুচির এই দুর্ভিক্ষের দায় কিন্তু নির্মাতাদেরই, তারা মনে করলেই ভালো ভালো সিরিয়াল এনে সবকিছু ঠিক করে দিতে পারেন।

আরও পড়ুন : মিশকার চক্রান্তে দীপার সর্বনাশ করতে চলেছে উন্মাদ সূর্য! টিভির আগেই প্রকাশ্যে এলো সেই পর্ব

অন্য অংশের মানুষের বক্তব্য বোধিসত্ত্বের বোধবুদ্ধির মতো ধারাবাহিক শেষ হয়ে যায় টিআরপি না পাওয়ার কারণে! এত সুন্দর রুচিশীল গল্প টি আরপি পায় না মানুষের দোষেই!

এই নিয়ে যখন তর্ক বিতর্ক চলছে তখন স্টার জলসার বহু পুরনো একটি ধারাবাহিক কুসুম দোলার আবার রিপিট টেলিকাস্ট করা হয়,আর এই পুরোনো ধারাবাহিকের দেখে টি আর পি দেখেই চোখ কপালে উঠেছে সকলের। পুরনো একটি সিরিয়াল আজও থ্রি প্লাস টি আরপি দিচ্ছে, যেটা সত্যি প্রচুর মানুষ ভাবতেই পারেন নি।

আরও পড়ুন : মিঠাইয়ের মত প্রোমো কোন গোপনে মন ভেসেছের!-কোন গোপনের দ্বিতীয় প্রোমো দেখে খুশিদর্শক

সোশ্যাল মিডিয়ায় একজন নেটিজেন লিখেছেন যে
,“বাপরেএএএ

পুরোনো সিরিয়াল হয়েও টিআরপিতে আগুন ধরিয়ে দিচ্ছে জাস্ট “কুসুম দোলা”
বিকেল ৪:৩০ টেই 2.3
উল্টোদিকে একই স্লটে “ঘরে ঘরে জি বাংলা” 1.4
আর বিকেল ৫ টাই তো কুসুম দোলার টিআরপি 3.1
যে টিআরপি এখনকার নতুন সিরিয়ালগুলোও অনেকে দিতে পারেনা
আর এর আগে ৫ টাই জলসার নতুন সিরিয়ালগুলো তো ১.৫-২.২ এরকম রেটিং দিত
সেখানে “কুসুম দোলা” সেই স্লটে 3+ টিআরপি দিচ্ছে…ভাবাই যায়না
এমনি এমনিই কি আর একসময় টানা টপার হতো সিরিয়ালটা..

#KusumDola”

Related Articles