দেশ

আর লাগবে না এক টাকাও, রেশন কার্ড থাকলেই আপনি পেতে পারেন বিনামূল্যে রান্নার গ্যাস

বর্তমানে অগ্নিমূল্য বাজারদর। সবকিছুর দামিই আকাশ ছোঁয়া। তবে আপনার জন্য চলে এলো অসাধারণ একটি সুখবর। আপনি যদি একজন রেশন কার্ড হোল্ডার হন, তাহলে এই খবরটি আপনার জন্য খুবই কার্যকর হতে চলেছে। সরকার রেশন কার্ডধারীদের বিনামূল্যে তিনটি গ্যাস সিলিন্ডার দেওয়ার ঘোষণা করেছে, যা নিয়ে এখন চারিদিকে চর্চা চলছে। যার ফলে কয়েক হাজার পরিবার উপকৃত হবে। সরকারের এই সিদ্ধান্তের তোড়জোড় চলছে চারদিকে। সরকার যদিও এই সিদ্ধান্ত এখনো আনুষ্ঠানিকভাব ঘোষণা করেননি। তবে সমস্ত মিডিয়া রিপোর্টে এটি দাবি করা হচ্ছে। এর জন্য কিছু শর্ত দেওয়া আছে, যা সকলকে মেনে চলতে হবে।

সূত্রের খবর অনুযায়ী খুব শীঘ্রই দারিদ্র্যসীমার নীচে থাকা মানুষকে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার দেওয়ার প্রকল্প কার্যকর করা হবে। যাদের বার্ষিক আয় ৪ লাখ টাকার নিচে, সেইসমস্ত পরিবারই এই প্রকল্পের সুবিধা পাবেন। জানা গিয়েছে গোয়ার দারিদ্রসীমার নিচে থাকা ৩৭,০০০ পরিবারকে এই প্রকল্পের সুবিধা দেওয়া হবে।

গোয়ার মন্ত্রী বলেছেন যে, বিপিএলের অধীনে থাকা সমস্ত পরিবার প্রতি আর্থিক বছরের শেষে ব্যাংক অ্যাকাউন্টে এলপিজি সিলিন্ডারের টাকা পাবে। তবে এখনও দেশের বাকি রাজ্যে এই প্রকল্প শুরু হয়নি। খুব শীঘ্রই এটি গোটা দেশে চালু হতে চলেছে এবং যার ফলে দেশের অসংখ্য গরীব মানুষ এর উপকৃত হতে চলেছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।