দেশ

উপকৃত হবেন সাধারণ মানুষ! এবার ২০ টাকার নতুন কয়েনের উদ্বোধন করে তাক লাগালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন প্রত্যেক নাগরিকের কর্তব্য হল জাতির উন্নতিতে তাঁদের নিজস্ব স্তরে কিছু বিশেষ অবদান রাখা। পাশাপাশি কেন্দ্র যে সংস্কার এবং সরলীকরণের দিকে মনোনিবেশ করেছে, সে কথাও জানিয়েছিলেন তিনি। তবে এবার সকলকে চমকে দিয়ে ১ টাকা, ২ টাকা, ৫ টাকা, ১০ টাকার পর ২০ টাকার কয়েনের উদ্বোধন করতে দেখা গেল তাকে।

জানা গিয়েছে ‘আজাদি রা অমৃত মহোত্সব’ এর উদ্যোগে এই নতুন ডিজাইনের কয়েন তৈরি করা হয়েছে। পাশাপাশি এদিন একই সঙ্গে ১২টি সরকারি স্কিমের সূচনা করতে দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে যা থেকে উপকৃত হবেন সাধারণ মানুষ। এদিন তার সঙ্গে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। এদিন কেন্দ্ররে তরফে জানানো হয়েছে এই নতুন কয়েনগুলি বিশেষভাবে ডিজাইন করা হয়েছে যাতে দৃষ্টিপ্রতিবন্ধীদের বিশেষ সুবিধা হয় টাকা গুনতে।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন এই উদ্যোগ সাধারণ মানুষকে দেশের উন্নয়নে অবদান রাখতে অনুপ্রাণিত করবে। পাশাপাশি আগামী এক সপ্তাহের মধ্যে অর্থ মন্ত্রকের তরফে বেশ কিছু প্রোগ্রাম পরিচালনা করা হবে বলেও জানাতে দেখা গিয়েছে তাকে। পাশাপাশি এদিন তার কথায় জিএসটি এবং সেই সংক্রান্ত সুবিধার কথাও শোনা গিয়েছে অনুষ্ঠানে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।