রাজনীতিরাজ্য

জিতলেই পাড়ায় পাড়ায় তৈরি হবে মেয়েদের জিম! শিলিগুড়ি পুরভোটে চমকে দেওয়া প্রতিশ্রুতি বামেদের

চলতি মাসেই হেভিওয়েট কর্পোরেশন নির্বাচন রয়েছে শিলিগুড়ি শহরে। যেখানে প্রথমে লড়তে রাজি না হলেও পরে প্রার্থী দিয়েছে বামফ্রন্ট। তবে এবার বামেদের নির্বাচনী ইশতেহার প্রকাশ হতেই চমকে গেলেন সকলে। কারন বেশ কিছু ছকভাঙ্গা প্রতিশ্রুতি দিতে দেখা গেছে বামফ্রন্ট সরকারকে।

প্রসঙ্গত ২০১৫ সালে গোটা রাজ্যে তৃণমূলের ব্যাপক জয়ের মধ্যেও প্রাক্তন মেয়র অশোক ভট্টাচার্যের হাত ধরে শিলিগুড়ি কর্পোরেশন নিজেদের দখলে রাখতে সক্ষম হয়েছিল বামফ্রন্ট। যে কারণে গোটা রাজ্যে বামেদের কাছে শিলিগুড়ি ‘নির্বাচনী মডেল’ হয়ে উঠেছিল।

এদিন প্রকাশিত নির্বাচনী ইশতেহারে বামফ্রন্ট জানিয়েছে তারা ক্ষমতায় এলে প্রতিটি ওয়ার্ডে জনস্বাস্থ্য কেন্দ্র চালু করবে। পাশাপাশি মহিলাদের স্বাস্থ্যের দিকে বিশেষ নজর দিয়ে উন্নত করা হবে মাতৃসদন স্বাস্থ্য ব্যবস্থাকে। পাশাপাশি গ্রামগুলির স্বাস্থ্যব্যবস্থাতে বিশেষ নজর দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বামেরা।

তবে স্বাস্থ্য ব্যবস্থার পাশাপাশি ‘ফিট শিলিগুড়ি’ তৈরির কথাও বলা হয়েছে। ক্ষমতায় এলে প্রতিটি পাড়ায় মহিলাদের জন্য শরীরচর্চা করার জন্য বিশেষ জিম তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছে বামেরা। পাশাপাশি যে সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষদের জেরবার হতে হয়েছে সেই নার্সিংহোম এবং বেসরকারি চিকিৎসা কেন্দ্রগুলির খরচের নিয়ন্ত্রণের রাশ নিজেদের হাতে তুলে নেওয়ার কথা বলা হয়েছে বামেদের ইশতেহারে। বলাই বাহুল্য তাদের এই চমক দেওয়া প্রতিশ্রুতি ইতিমধ্যেই বেশ চাঞ্চল্য ফেলেছে শিলিগুড়ির আমজনতার মধ্যে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।