রাজ্য

বাড়ি বাড়ি এবার পৌঁছে দেওয়া হবে রান্না করা খাবার, নতুন উদ্যোগ রাজ্য সরকারের! জানুন কিভাবে পাবেন মুখ্যমন্ত্রীর এই নতুন পরিকল্পনার সুবিধা

গতবছর লকডাউন এবং করোনা পরিস্থিতিতে করোনা আক্রান্ত পরিবারের হাতে শুকনো খাবার থেকে শুরু করে রান্না করা খাবার পৌঁছে দিতে দেখা গিয়েছিল রেড ভলেন্টিয়ারদের। এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে সেই একই উদ্যোগ নিতে চলেছে রাজ্য সরকার। জানা গিয়েছে শুকনো খাবারের পাশাপাশি রাজ্য সরকারের উদ্যোগে হোম ডেলিভারির ব্যবস্থা শুরু হতে চলেছে সোমবার থেকে।

জানা গিয়েছে অনেক ক্ষেত্রেই পিছিয়ে পড়া পরিবারের মানুষরা করোনা আক্রান্ত হওয়ার পর রান্না করার জন্য প্রয়োজনীয় শারীরিক জোরটুকুও পান না। যে কারণে শুকনো খাবার বাড়িতে থাকলেও অনেক ক্ষেত্রেই অভুক্ত থাকতে হয় তাদের। এবার তাদের কথা ভেবেই রাজ্য পঞ্চায়েত এবং গ্রামীণ উন্নয়ন বিভাগ কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় কোভিড-সংক্রমিত ব্যক্তিদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে রাজ্য সরকারের রান্না করা সুষম খাদ্যের প্যাকেট।

জানা গেছে ইতিমধ্যেই রাজ্যের প্রতিটি জেলার জেলাশাসককে এই পরিকল্পনায় শামিল হওয়ার উদ্যোগ নিতে নির্দেশ দেওয়া হয়েছে। নবান্ন সূত্রে খবর, প্যাকেট করে চাল, ডাল, মুড়ি, বিস্কুটের মতো শুকনো খাবার পাশাপাশি মাথাপিছু চাল, ডাল মুড়ি এবং বিস্কুটের প্যাকেট পৌঁছে দেওয়া হবে করোনা আক্রান্ত পরিবারের হাতে। বলাই বাহুল্য রাজ্য সরকারের এই উদ্যোগ বেশ প্রশংসিত হয়েছে নেটিজেনদের কাছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।