দেশ

ভোটের আগে বড় সিদ্ধান্ত কেন্দ্রের! করোনা-টিকার সার্টিফিকেট থেকে এবার সরানো হলো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি

বছরখানেক আগে ভারতবর্ষে শুরু হয়েছিল করোনার টিকাকরণের অভিযান। শুরু থেকেই করোনার টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ছবি নিয়ে আপত্তি ছিল বিরোধী দলগুলির। যা নিয়ে কেরল থেকে শুরু করে বেশ কিছু রাজ্যের আদালতে মামলা দায়ের করেছিলেন একাধিক ব্যক্তি। তবে এবার জানা গেল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশে টিকাকরণের সার্টিফিকেট থেকে অবশেষে সরতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি।

প্রসঙ্গত জানা গিয়েছে শনিবার উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, মণিপুর আর গোয়ায় নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছিল মুখ্য নির্বাচন কমিশন। কিন্তু সে সময়ে নির্বাচন কমিশনের ঠিক করে দেওয়া আদর্শ নির্বাচন বিধি ভঙ্গ করা হয়েছিল। এর পরেই স্বাস্থ্যমন্ত্রকের তরফে এই পাঁচ রাজ্যে করোনার টিকাকরণের সার্টিফিকেট থেকে প্রধানমন্ত্রীর ছবি সরানোর নির্দেশ দেওয়া হয়।

টিকার শংসাপত্র যাতে কোনোভাবেই এই রাজ্যগুলির নির্বাচনে নেতিবাচক প্রভাব ফেলতে না পারে সেজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। তবে জানা গিয়েছে এই পাঁচ রাজ্য বাদে ভারতের বাকি রাজ্যগুলির করোনার
টিকাকরণের সার্টিফিকেটে আগের মতোই প্রধানমন্ত্রীর ছবি দেখতে পাবেন সাধারন মানুষ। তবে এদিনের কেন্দ্রীয় সিদ্ধান্ত শোনার পর বিরোধী দলের একটি বড় অংশ মনে করছেন তারা অবশেষে নৈতিক জয় লাভ করেছেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।