Stories

জেনে নিন এমন পাঁচ জন অবাঙালি অভিনেতার কথা যারা দীর্ঘ কয়েক বছর ধরে বাংলা ইন্ডাস্ট্রিতে চুটিয়ে অভিনয় করে চলেছেন

আমাদের বাংলা বিনোদন জগতে সবথেকে বড় অংশ হলো ধারাবাহিক। আর এই ধারাবাহিক হাত ধরে অভিনেতা অভিনেত্রীরা খুব সহজেই আমাদের ঘরের মানুষ হয়ে ওঠেন। কিন্তু এমন অনেক অভিনেতা অভিনেত্রী রয়েছেন যারা বাঙালি না হয়েও বাংলা ধারাবাহিকের চুটিয়ে অভিনয় করে চলেছেন বহু বছর ধরে। আজ আপনাদের সামনে সেরকমই পাঁচজন অব বাঙালি অভিনেতার কথা তুলে ধরবো।

১. হানি বাফনা : বিগত কয়েক বছর ধরেই আমরা অভিনেতাকে বাংলা ধারাবাহিকে অভিনয় করতে দেখতে পাচ্ছি। জি বাংলা এবং স্টার জলসার বেশ কয়েকটি ধারাবাহিক ইতিমধ্যে অভিনয় করেছেন তিনি। বকুল কথা, প্রথমা কাদম্বিনী, গ্রামের রানী বীণাপাণীর মত একাধিক ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে থেকে দেখা গিয়েছে তাকে। তাকে দেখতে একেবারে বাঙালি বাবুর মত হলেও আদতে তিনি একজন মারওয়ারি জৈন পরিবারের সন্তান।

২. ক্রুশল আহুজা : জি বাংলার এক সময় জনপ্রিয় ধারাবাহিক ‘কি করে বলবো তোমায়’ তে অভিনয় করতে দেখতে পেয়েছিলাম আমরা ক্রুশল কে। এই ধারাবাহিকের হাত ধরেই জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন অভিনেতা। বর্তমানে তিনি বাংলা ধারাবাহিকের পাশাপাশি হিন্দি ধারাবাহিক কাজ করছেন। কলকাতাতে মানুষ হলেও তিনি আদতে উত্তরপ্রদেশের সন্তান। অভিনেতার বাবা রাজ দে আহুজা একজন ডাক্তার সেই সুবাদে কলকাতাতে আসা তার।

৩. নেহা আমনদীপ : নামের মধ্যে একটা অবাঙালি ছাপ রয়েছে। জি বাংলার স্ত্রী ধারাবাহিকের হাত ধরে তিনি বিপুল জনপ্রিয়তা পেয়েছিলেন। এরপরে কনে বউ ধারাবাহিকও অভিনয় করেছিল নেহা। বর্তমানে যদিও তাকে ধারাবাহিক জগতে খুব একটা দেখা যাচ্ছে না। নেহা আসলে একজন পাঞ্জাবি। কিন্তু তার পোশাক আসার কথাবার্তা শুনলে বোঝা যায় না যে তিনি পাঞ্জাবের বাসিন্দা।

৪. ঋষি কৌশিক : বাংলা টেলিভিশন পর্দায় দীর্ঘ কয়েক বছর ধরেই চুটিয়ে অভিনয় করে আসছেন অভিনেতা ঋষি কৌশিক। ইতিমধ্যে বেশ কয়েকটি ধারাবাহিক কে দেখা গিয়েছে তাকে? বর্তমানে কলকাতার বাসিন্দা হওয়ার কারণে তিনি মনেপ্রাণে বাঙালি হয়ে উঠেছেন। কিন্তু আদতে তিনি অসমের তেজপুরের এক অবাঙালি পরিবারের সন্তান।

৫. ভরত কল : বাংলা ইন্ডাস্ট্রিতে প্রায় ৩০ বছরেরও বেশি সময় কেটে গিয়েছে অভিনেতা ভরত কলের। এত বছর তিনি ইন্ডাস্ট্রিতে কাটাতে কাটাতে ধীরে ধীরে বাঙালি হয়ে উঠেছেন। কিন্তু আদতে তিনি একজন কাশ্মীরি পন্ডিত। বাংলা ভাষা বলতে পারলেও বাংলা পড়তে বা লিখতে পারেন না তিনি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।