Stories

খেলার মাঠ থেকে সংসার সামলে নিজেকে প্রমাণ করেছেন ৩ নায়িকা! যে রাধে সে চুল বাঁধে, চলুন আজকে দেখেনি এমনি তিন ধারাবাহিকের কথা

ধারাবাহিক মানুষের জীবনে একটি অন্যতম বিনোদন মাধ্যম। প্রতিদিনকার কর্মব্যস্ত জীবনে অবসর সময়ের একটি মুখ্য উপাদান হয়ে উঠেছে ধারাবাহিক। সারাদিন পর সন্ধ্যা বেলা নিজের পছন্দের অভিনেতা সম্পন্ন হয় না সম্পূর্ণ দিনটি। সারাদিনের কাজের পর চায়ের কাপে চুমুক দিতে দিতে নিজের পছন্দের সিরিয়াল দেখা যেন একটি শান্তি। তাইতো প্রাইভেট চ্যানেলে বলি একের পর এক ধারাবাহিক নিয়ে আসেন দর্শকের সামনে।

যার কারণে দিনে দিনে বেড়েই চলেছে, ধারাবাহিকের সংখ্যা। কিন্তু সংখ্যা বাড়লে তার জনপ্রিয়তা বাড়ে না। জনপ্রিয়তা বাড়বে ধারাবাহিকের বিষয়বস্তুর মধ্যে দিয়ে। বিষয়বস্তু যত বাস্তববাদী হবে বর্তমানে ধারাবাহিকের জনপ্রিয়তা তত বেশি। বর্তমানে নারি কেন্দ্রিক গল্পেরও চাহিদা বেশ বেড়েছে। অর্থাৎ একসাথে ঘর ও বাইরের কাজ সামলাচ্ছে এই ধরনের বাস্তববাদী ঘটনা দেখতেই পছন্দ করেন মানুষ।

তাইতো এরকম বহু ধারাবাহিক আনা হয়েছে যেখানে দেখানো হচ্ছে সংসার সামলানোর পাশাপাশি নায়িকা সামলাচ্ছেন নিজের কাজও। যেমন সংসারের পাশাপাশি খেলাধুলাতে সমানভাবে পটু দেখানো হয় মুখ্য চরিত্রের অভিনেত্রীদের। আজকে আপনাদের এমনই তিন ধারাবাহিকের কথা বলব যেখানে সংসার আর খেলাধুলা সমান তালে সামলানোর গল্প দেখানো হয়েছে। তাহলে চলুন দেখে নেওয়া যাক।

১. দীপ জ্বেলে যাই : এই ধরনের ধারাবাহিকের নাম বললে প্রথমেই মনে আসবে দ্বীপ জ্বেলে যাই। জাতীয় স্তরে ব্যাডমিন্টন খেলার স্বপ্ন নিয়ে শুরু হয় এই ধারাবাহিক। এ ধারাবাহিকের মুখ্য চরিত্র দিয়া। যে নিজের সংসার সামলে জাতীয় স্তরে ব্যাডমিন্টন খেলার স্বপ্ন দেখে। এই চরিত্রের অভিনয় করেছিলেন অভিনেত্রী নবনীতা দাস।

২. জয়ী : খেলাধুলা বিষয়কে কেন্দ্র করে যেসব ধারাবাহিক গড়ে উঠেছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় একটি ধারাবাহিক হলো জয়ী। এই ধারাবাহিকের মুখ্য চরিত্রের নামও ছিল জয়ী অর্থাৎ মুখ্য চরিত্রের নাম অনুসারী ধারাবাহিকের নামকরণ করা হয়েছিল। একটি গ্রামের মেয়ে ফুটবল খেলার চোখ ভরা স্বপ্ন নিয়ে চালিয়ে যাচ্ছিল নিজের জীবন সংগ্রাম। কিন্তু তারপরই তার বিয়ে হয়ে যাওয়া সংসারকে সামাল দিয়েও নিজের স্বপ্ন পূরণ। বিজয়ী চরিত্রে অভিনয় করেছিলেন বর্তমানের জনপ্রিয় টেলি অভিনেত্রী দেবাদৃতা বসু। এ ধারাবাহিকের হাত ধরে তার প্রথম অভিনয় জগতে পদার্পণ।

৩. উমা : বর্তমানে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘উমা’। কিছুদিন আগেই শুরু হয় এই ধারাবাহিক আবার তার মধ্যেই সদ্য টিভির পর্দার থেকে বিদায় নিয়েছে এই ধারাবাহিক। একদম মফস্বল থেকে উঠে আসা একটি মেয়ের ক্রিকেটের হওয়ার স্বপ্ন নিয়ে তৈরি হয় এই ধারাবাহিক। পরবর্তীকালে জীবনে নানান ঘাত প্রতিঘাত আর সংসার সামাল দিয়ে নিজের স্বপ্ন পূরণ। এই ধারাবাহিকে উমা চরিত্রে অভিনয় করেছেন নবাগতা অভিনেত্রী শিঞ্জিনী চক্রবর্তী। প্রসঙ্গত এই ধারাবাহিকের হাত ধরেই প্রথম অভিনয় জগতে পদার্পণ তাঁর।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।